Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সুন্দরবনে কোস্টগার্ড-বনদস্যুদের মধ্যে বন্দুকযুদ্ধ, ২ নৌকাসহ ১ দস্যু আটক

মংলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৭, ৪:০৩ পিএম

সুন্দরবনের কালাবগী খাল এলাকায় কোস্ট গার্ড ও বনদস্যুদের মধ্যে বন্দুক যুদ্ধের ঘটনা ঘটেছে। এসময় ১ দস্যুকে আটক করেছে কোস্টগার্ড।

কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন কর্মকর্তা লেফটেন্যান্ট আবদুল্লাহ আল মাহমুদ জানান, শনিবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে কোস্ট গার্ড বাহিনী পশ্চিম জোনের সিজি বেইস মংলা এবং সিজি আউটপোস্ট নলিয়ানের টহল দল খুলনা জেলার দাকোপ থানার সুন্দরবনের কালাবগী খাল এলাকায় অভিযান পরিচালনা করে। ওই সময় ভাই ভাই বনদস্যু বাহিনীর সদস্যগণ কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে টহল টিমকে লক্ষ্য করে গুলি করতে থাকে। কোস্টগার্ড সদস্যরা দস্যুদলকে আত্মসমর্পণের জন্য পাল্টা গুলি বর্ষণ করেন। কিন্তু দস্যুদলের সদস্যরা গোলাগুলির এক পর্যায়ে গহীন জঙ্গলে পালিয়ে যায়। কোস্টগার্ড টহল দল তাদের ব্যবহৃত ২টি কাঠের নৌকাসহ ১ দস্যুকে আটক করতে সক্ষম হয়। আটককৃত দস্যু কয়রার মদিনাবাদ গ্রামের মো. ইবাদুল সরদারের ছেলে মো. নজরুল ইসলাম (৩৫)। তাকে দাকোপ থানায় হস্তান্তর করা হয়েছে।

কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন কর্মকর্তা লেফটেন্যান্ট আবদুল্লাহ আল মাহমুদ বলেন গোলাগুলির ঘটনায় কোন ক্ষয়ক্ষতি হয়নি এবং তিনি আরো জানান সুন্দরবন অঞ্চলে বনদস্যু নির্মূলে বাংলাদেশ কোস্টগার্ড নিয়মিত অভিযান চালিয়ে যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ