Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

অবশেষে অনুষ্ঠিত হচ্ছে ভাঙ্গার ২শ’ বছরের ঐতিহ্যবাহী নৌকা বাইচ

| প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

 ওবায়দুল আলস সম্রাট, (ভাঙ্গা) ফরিদপুর থেকে : অনেক টানা পোড়েন ও অনিশ্চয়তার পর অবশেষে আগামী ১৭ই সেপ্টেম্বর রোববার অনুষ্ঠিত হতে যাচ্ছে ভাঙ্গার ২শ’ বছরের ঐতিহ্যবাহী বহু কাঙ্খিত নৌকা বাইচ। প্রতি বছর ভাদ্র মাসের শেষ দিনে বিশ্বকর্ম পূজা উপলক্ষে প্রায় ২শ’ বছর পূর্ব থেকে এই আড়ম্বর পূর্ণ নৌকা বাইচ ও মেলা অনুষ্ঠিত হয়ে আসছিলো। মেলা উপলক্ষে দেশের বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার দোকানদার নদীর দুইপাড়ে ৭ দিনের জন্য অস্থায়ী দোকানে বিভিন্ন পশরা সাজিয়ে ব্যবসা করেন। এলাকায় সৃষ্টি হয় বিশাল উৎসব মুখর পরিবেশ। বিগত ২/৩ বছর যাবৎ স্থানীয় সাংসদ জনাব মুজিবুর রহমান চৌধুরী নিক্সন ও সংরক্ষিত মহিলা সাংসদ বেগম নীলুফার জাফর উল্লাহ এবং আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য জনাব কাজী জাফর উল্লাহর মধ্যে উক্ত অনুষ্ঠানে প্রধান আতিথ্য করা নিয়ে মতভেদের কারণে নৌকা বাইচ পন্ড হয়ে যায়। এবার দুই পক্ষের মতঐকের কারণে লাখো মানুষের কাংখিত ঐতিহ্যবাহী নৌকা বাইচটি অনুষ্ঠিত হতে যাচ্ছে। 

এ প্রসঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয় এক পোষ্টে সাংসদ মুজিবুর রহমান চৌধুরী নিক্সন বলেন আমি প্রধান অতিথির আসনের জন্য লালায়িত নই। আমি দেখতে চাই ভাঙ্গার জনগনের হাসি মুখ ও তাদের আশা আকাঙ্খার প্রতিফলন। তাদের অনেক আশা ভালোবাসর নৌকা বাইচটি যাতে অনুষ্ঠিত হয় এ জন্যই স্যক্রিফাইস করেছি। উল্লেখ্য এবার নৌকা বাইচ অনুষ্ঠানের প্রধান আতিথ্য করবেন বেগম নিলুফার জাফর উল্লাহ এবং আগামী বারে সাংসদ মুজিবুর রহমান চৌধুরী নিক্সন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ