Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আশুলিয়ায় সালিশের নামে ট্রাক চালককে পিটিয়ে হত্যার অভিযোগ

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৭, ১১:৩৪ এএম

আশুলিয়ার সালিশ বৈঠকের নামে এক ট্রাক চালককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। তবে এ হত্যাকাণ্ডের কারন নিয়ে নিহতের স্বজন ও এলাকাবাসীর কাছ থেকে দুই ধরনের বক্তব্য পাওয়া গেছে। 

নিহত লিটন মালন (৩০) আশুলিয়ার চাকল গ্রামের রাজ কিষন মালনের ছেলে। লিটন পেশায় ট্রাক চালক।
বুধবার রাতে এ ঘটনার পর তার মৃত্যু হলে শালিশকারীরা ঘরে আড়ার সাথে লাশটি ঝুলিয়ে আত্মহত্যার খবর প্রচারের অভিযোগ করেছে নিহতের স্বজনরা।
নিহত লিটনের ভাই রিপন মালন বলেন, সাভার উপজেলার পাথালিয়া ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ফরিদ আহম্মেদ এক মহিলার কাছে টাকা হাওলাদ চাওয়ার অভিযোগ তুলে লিটনের নামে বিচার বসায়।
বিচারের সময় তাকে হাত, পা বেঁধে লাঠি দিয়ে পিটিয়ে হত্যার পর আত্মহত্যা করেছে বলে প্রচার চালাচ্ছে। তিনি এ ঘটনার সুষ্ঠ বিচার দাবী করেন।
তবে স্থানীয়রা জানায়, পাথালিয়ার ইউনিয়নের চকলগ্রামের এক মহিলার সঙ্গে লিটনের পরকীয়ার অভিযোগ তুলে বুধবার রাতে লিটনের বাড়িতে সালিশ বৈঠক বসানো হয়। পাথালিয়ার ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ফরিদের আহম্মেদের নেতৃত্বে তার সহযোগী আতিকুল, ছকু, নুরু ইসলামসহ ১০/১২ মিলে ওই সালিশ বৈঠকে লিটন মালনের হাত, পা বেধে বেধড়ক মারধর করে।
এক পর্যায়ে লিটন গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নেয়ার চেষ্টা করা হয়। কিন্তু তার আগেই তার মৃত্যু হয়।
এ মৃত্যুর ঘটনা ধামাচাপা দিতে সালিশ বৈঠকের হোতারা আত্মহত্যার প্রচারণা চালায়।
খবর পেয়ে বৃহস্পতিবার সকালে পুলিশ তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করে।
আশুলিয়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল আউয়াল বলেন, নিহতের শরীরে নির্যাতনের চিহ্ন রয়েছে। তার পরিবারও দাবি করেছে তাকে পিটিয়ে হত্যা করা হয়েছে।
এ ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ