Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খাগড়াছড়িতে আবারো বাঙালী মোটরসাইকেল চালকের লাশ উদ্ধার

| প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : খাগড়াছড়ি জেলার গুইমারাই উপজেলার সিন্দুকছড়ির দুর্গম তৈকর্মা পাড়া এলাকায় ধান ক্ষেত থেকে গুইমারা ইউনিয়ন ছাত্রদলের সহ-সভাপতি রবিউল আওয়ালের লাশ উদ্বার হয়েছে। গত মঙ্গলবার দুপরে পাহাড়ের নীচে ধান ক্ষেত থেকে থেকে দু’হাত পিছমোড়া বাধা অবস্থায় তার লাশ উদ্বার হয়। সে গুইমারা উপজেলার হাজিপাড়া গ্রামের আব্দুল মান্নানের ছেলে। গুইমারা থানার ওসি যোবাইরুল হক সাংবাদিকদের জানান, স্থানীয় লোকজন তৈকর্মা পাড়া এলাকায় রাস্তার পাশে একটি মোটরসাইকেল পড়ে থাকতে দেখে খোজাখোজি করতে গিয়ে পাহাড়ের নীচে ধান ক্ষেতে একটি লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। লাশটি পিছমোড়া বাধা ও মাথায় আঘাতের চিহ্ন রয়েছে। লাশটি উদ্বারের পর ময়না তদন্তের জন্য খাগড়াছড়ি সদর হাসপাতালে পাঠানো হয়। নিহতের বাবা আব্দুল মান্নান জানান, রবিউল ইসলাম গত সোমবার দুপুরে খাবার খেয়ে বাড়ী থেকে বেড়িয়ে যাওয়ার পর নিখোঁজ ছিল। খাগড়াছড়ি জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক ইব্রাহিম খলিল এক বিবৃতি রবিউল আওয়ালকে গুইমারা ইউনিয়ন ছাত্রদলের সহ-সভাপতি দাবী করে নিন্দা, প্রতিবাদ ও হত্যাকারীদের চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবী জানিয়েছেন।
এদিকে রবিউল ইসলাম নিহত হওয়ায় পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার ফরাজী শাহাদাত হোসেন সাকিব এক বিবৃতিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। প্রতিবাদে বলা হয়েছে, এর আগে মোটরসাইকেল চালক নুরুল ইসলাম নয়নের রক্তের দাগ শুঁকাতে না শুঁকাতেই আবারো উপজাতি সন্ত্রাসী দ্বারা মুসলমান বাঙ্গালীর হত্যা করা হলো। অন্যদিকে রবিউল আওয়ালের লাশ উদ্ধারের পর বিক্ষোভে ফেটে পড়ে হাজারো জনতা। দল-মত নির্বিশেষে সহস্রাধিক বিক্ষুদ্ধ জনতা মিছিল ও সমাবেশ করে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ