Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

কোটি টাকা আত্মসাত

| প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ন্যাশনাল ব্যাংকের ইভিপি গ্রেফতার
স্টাফ রিপোর্টার : ব্যাক টু ব্যাক এলসির মাধ্যমে আড়াই কোটি টাকা আত্মসাৎ মামলার আসামি ন্যাশনাল ব্যাংক লিমিটেডের সাবেক এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট শাহাবুদ্দিন চৌধুরীকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গত মঙ্গলবার গভীর রাতে রমনায় তার নিজ বাসা থেকে আসামিকে গ্রেফতার করা হয় বলে ইনকিলাবকে জানিযেছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য ইভিপিসহ মোট ছয় আসামির বিরুদ্ধে ২০১৭ সালের ১৭ জানুয়ারি মতিঝিল থানায় মামলা দায়ের করে দুদক।
মামলার এজাহারে সূত্রে জানা যায়, গ্রাহক ও ব্যাংক কর্মকর্তারা পরস্পর যোগসাজশে প্রতারণা ও জাল-জালিয়াতির মাধ্যমে জাল দলিলকে খাঁটি হিসেবে ব্যাংকে বন্ধক রেখে দীর্ঘদিন যাবৎ ন্যাশনাল ব্যাংক লিমিটেডে ব্যাক টু ব্যাক এলসি খোলে ব্যবসা পরিচালনা করেন। সর্বশেষ ব্যাংকের দায়- দেনা বাবদ ২ কোটি ৫৯ লাখ ৪০ হাজার ১৪৮ টাকা পরিশোধ না করে আত্মসাৎ করেন। দুদকের অনুসন্ধানে অভিযোগের সত্যতা পাওয়ায় দুদক মামলা দায়ের করে। দুদক উপপরিচালক মো. জাহাঙ্গীর হোসেন আসামিকে গ্রেফতার করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ