Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গা সমস্যার চ‚ড়ান্ত সমাধান প্রয়োজন-প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব

| প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : মিয়ানমারে রোহিঙ্গা মুসলিমদের উপর নির্বিচারে গণহত্যা, ধর্ষণ ও যুলুম বন্ধে বাংলাদেশ সরকারকে অবিলম্বে জাতিসংঘসহ বিশ্বফোরামে জোরালো কুটনৈতিক প্রচেষ্টা চালানোর জন্য আহŸান জানিয়েছেন ‘আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ’-এর আমীর প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব। কক্সবাজার ও টেকনাফের বিভিন্ন এলাকায় ত্রাণ বিতরণ এবং রোহিঙ্গা শিবির পরিদর্শন শেষে রাজশাহী ফিরে সরকারের প্রতি দাবি জানিয়ে তিনি বলেন, রোহিঙ্গা সঙ্কটের একমাত্র সমাধান হচ্ছে মায়ানমারে তাদের নাগরিকত্ব প্রদান ও পূর্ণাঙ্গ নাগরিক অধিকার নিশ্চিত করা। সে লক্ষ্যে অবিলম্বে মিয়ানমার সরকারের উপর আন্তর্জাতিক চাপ সৃষ্টি করতে হবে এবং তাদের ভয়ঙ্কর জাতিগত সন্ত্রাসের নীলনকশার বিরুদ্ধে বিশ্ব জনমত গড়ে তুলতে হবে। তিনি জরুরী ভিত্তিতে রোহিঙ্গা শরণার্থীদের খাদ্য, বাসস্থান ও সুচিকিৎসার ব্যবস্থাগ্রহণ করে এই মানবিক বিপর্যয় সামাল দেয়ার জন্য সরকারের প্রতি সুনির্দিষ্ট পদক্ষেপ গ্রহণের আহŸান জানান।
উল্লেখ্য যে, ‘আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ’-এর উদ্যোগে গত ১ লা সেপ্টেম্বর থেকে রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু হয় এবং তা নিয়মিত চলবে বলে জানানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ