Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মেহেরপুরের চেম্বার অব কমার্স এর দ্বি-বার্ষিক নির্বাচন প্রক্রিয়ার বিরুদ্ধে সংবাদ সম্মেলন

| প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

মেহেরপুর থেকে ফারুক মল্লিক : মেহেরপুর চেম্বার অব কমার্সের (খ) গ্রæপের দশ সদস্য বর্তমান নির্বাচন প্রধান কমিশনার নুরুল আহমেদের বিরুদ্ধে নানাবিধ অভিযোগ এনে মেহেরপুর প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে অভিযোগ উপস্থাপন করেন সদস্য সাজ্জাদুল আনাম অভিযোগ করেন যে, বিগত ৮ বৎসর যাবত কোন নির্বাচন না হওয়া সত্বেও নির্বাচন বোর্ড কিভাবে দ্বি-বার্ষিক নির্বাচন বলে ঘোষনা করতে পারে। প্রকৃত পক্ষে এটি ১১ তম নির্বাচন ঘোষণা দেওয়ার কথা। এ ছাড়াও নির্বাচনী বোর্ডের প্রধান কমিশনার নুরুল আহমেদের অন্যান্য সহযোগীদের মতামত উপেক্ষা করে নিজের খেয়াল খুশি মত এবং একক সিদ্ধান্তে দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন করার পাঁয়তারা করছে বলে আমাদের দশ সদস্য বৃন্দের কাছে সন্দেহ প্রতিয়মান হচ্ছে। নির্বাচনটি পক্ষপাত ও নৈতিকভাবে দুর্বল বলে আমরা মনে করি। এছাড়া বর্তমান ব্যালটপেপার যা প্রকাশ করা হয়েছে তা নিজের মতন করে। অতি অবিলম্বে বর্তমান প্রধান নির্বাচন কমিশনার নির্বাচন পরিচালনা করার বৈধতা হারিয়েছে। তার সাথে সাথে সমস্ত নির্বাচনী কর্মকান্ড থেকে বিরতি থাকার আহব্বান জানাচ্ছি। বিষয়টি চেম্বার অব কমার্সের নীতি নির্ধারকদের দৃষ্টি দেওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি। নির্বাচন প্রক্রিয়াটি অবিলম্বে গঠনমূলক ও সুষ্ঠ নিরপেক্ষতার মধ্য দিয়ে আগামী নির্বাচন সম্পন্ন করার জন্য সাধারণ সদস্যরা আহব্বান জানাচ্ছি।
(খ) গ্রæপ সদস্য বৃন্দরা হচ্ছেন ,ওমর ফারুক খান ,এ.এম আনোয়ারুল হক (কালু) ,মোঃ আসলাম খান ,মোঃ মনিরুজ্জামান (সুজন) ,মাঃ সাজ্জাদুল আনাম , মোঃ সাফুয়ান উদ্দীন আহমেদ ,সভুক্তগীন মাহমুদ পলাশ , মোঃ আমিনুল ইসলাম (খোকন) , মোঃ আনারুল ইসলাম , এস.এম এনামুল আজিম রাশেদ (বিঃ গ্রæপ)।
অন্যদিকে আরেক প্যানেল রজনীগন্ধা আজ পাল্টা সাংবাদিক সম্মেলন করেছে। চেম্বার অব কমার্স এর ১৪ তম দ্বি-বাষিক সাধারণ নির্বাচন ২০১৭ তফসিল অনুসারে আগামী ৩০ শে সেপ্টেমবরে দ্বি-বাষিক নির্বাচন হতে যাচ্ছে। কিন্তু এরই মধ্যে একটি মহল নির্বাচনকে বিতর্কিত করার জন্য পরিকল্পিতভাবে সাংবাদ সম্মেলন করে। এই নির্বাচনে নিশ্চিত পরাজয়ের আশঙ্কায় খ গ্রæপ নির্বাচন বানচাল করার জন্য মরিয়া হয়ে উঠে। আমরা উক্ত সাংবাদ সম্মেলনে যে তথ্য পাথ্য রজনীগন্ধা গ্রæপের বিরুদ্ধে সম্মেলনে বলা হয়েছে তা অসত্য ও বানোয়াট, তার তীব্র পতিবাদ ও নিন্দা যানাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ