Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

প্লাস্টিকের ফুল আমদানি ও ব্যবহার বন্ধের দাবিতে মানববন্ধন

| প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

যশোর ব্যুরো : বাংলাদেশের ‘ফুলের রাজধানী’ যশোরের গদখালীতে গতকাল প্লাস্টিকের ফুল আমদানি ও ব্যবহার বন্ধের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছেন যশোরের গদখালীর ফুলচাষি ও ব্যবসায়ীরা। গদখালী ফুল সমিতি ও বাংলাদেশ ফ্লাওয়ার সোসাইটির উদ্যোগে সোমবার বেলা ১১টায় গদখালী ফুলবাজারে যশোর-বেনাপোল সড়কে মানববন্ধন হয়। ঘণ্টাব্যাপী মানববন্ধনে শতাধিক ফুলচাষি ও ব্যবসায়ী অংশ নেন। মানববন্ধন শেষে সমাবেশ হয়। সমাবেশে ফুল চাষ, বিপণন ও সৃষ্ট সমস্যা থেকে উত্তরণের বিষয়ে আলোচনা করেন সংশ্লিষ্টরা।
সমাবেশে বলা হয়, দেশে প্রথম ১৯৮২ সালে গদখালীতে বাণিজ্যিকভাবে ফুল চাষ শুরু হয়। বর্তমানে ২৫ জেলায় প্রায় সাত হাজার হেক্টর জমিতে ফুলের চাষ হয়। ক্রমে ফুলের হাজার কোটি টাকার বাজার তৈরি হয়েছে দেশে। আর এর সঙ্গে জড়িয়ে রয়েছে ৩০ লাখ মানুষের জীবিকা। তারা বলেন, কিন্তু একটি চক্র ব্যবসার নামে চীন ও থাইল্যান্ড থেকে প্লাস্টিকের ফুল আমদানি করে সম্ভাবনাময় ফুলচাষকে ক্ষতিগ্রস্থ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ