Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেট-৬ আসনে আলোচনায় বিএনপির ফয়সল

| প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ফয়সাল আমীন : আগামী জাতীয় সংসদ নির্বাচনের এখনও বছরখানেক সময় বাকি। কিন্তু বিএনপিদলীয় সম্ভাব্য প্রার্থী হিসেবে এখন থেকেই সিলেট-৬ আসন চষে বেড়াচ্ছেন জেলা বিএনপি নেতা ফয়সল আহমদ চৌধুরী। সিলেট জেলা ছাত্রদলের সাবেক এই আহবায়ক সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়েই এগুচ্ছেন নির্বাচনের পথে। স্থানীয় ও জেলা বিএনপির সকল পর্যায়ের নেতাকর্মীদের সাথে নিয়ে নির্বাচনী এলাকা বিয়ানীবাজার ও গোলাপগঞ্জের সর্বত্র আলোচনায় ফয়সল চৌধুরী।
জানা যায়, সিলেট-৬ আসনে বিএনপি থেকে নির্বাচন করতে আগ্রহী সম্ভাব্য প্রার্থীদের মধ্যে ওয়ান-ইলেভেনের কঠিন সময়ে বিএনপির রাজনীতিতে সক্রিয় থাকা ফয়সল চৌধুরী বিয়ানীবাজার-গোলাপগঞ্জে নানা সামাজিক উন্নয়নমূলক কর্মকাÐে নিজেকে নিয়োজিত রেখেছেন। এলাকার বিভিন্ন স্কুল, কলেজ ও ধর্মীয় প্রতিষ্ঠানে আর্থিক অনুদান প্রদানসহ গরিব ও দুঃস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ, বন্যার্তদের ত্রাণ প্রদান, বেকারত্ব দূরীকরণে সেলাই প্রশিক্ষণ ও সেলাই মেশিন প্রদান, দরিদ্রদের মধ্যে টিউবওয়েল ও টিন বিতরণ, ঘর নির্মাণ করে দেওয়াসহ নানাভাবে সহযোগিতার হাত বাড়িয়ে রেখেছেন ফয়সল চৌধুরী। সাম্প্রতিক বন্যার সময় ব্যক্তিগত কাজে যুক্তরাজ্যে ছিলেন তিনি। তবু সেখান থেকে অর্থ পাঠিয়ে ঘনিষ্টজনদের দিয়ে বন্যার্তদের মধ্যে ব্যাপক ত্রাণ বিতরণ কার্যক্রম চালান তিনি। বারাকা হেল্প ফাউন্ডেশন ও রেডক্রিসেন্টের সাথেও জড়িয়ে আছেন তিনি। এছাড়া দেশের বিভিন্ন অঞ্চলে আবাসিক প্রকল্প, রেডিমেইড গার্মেন্টস, বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র নির্মাণ করে একজন সফল ব্যবসাযী হিসেবেও পরিচিত। আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে ফয়সল চৌধুরী বিয়ানীবাজার-গোলাপগঞ্জকে মডেল উপজেলা হিসেবে গড়ে তুলতে চান। এ দুই উপজেলার শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ, কৃষি ও খেলাধুলার উন্নয়ন, দারিদ্র বিমোচন, বেকারত্ব দূরীকরণ ও উদ্যোক্তা তৈরী, হাকালুকির হাওরের বাসিন্দাদের জীবনমান উন্নয়ন, নদীভাঙন রোধ, বিদ্যুৎ সমস্যার সমাধান, ঘরে ঘরে গ্যাস প্রদান, আধুনিক প্রযুক্তির ব্যাপক বিস্তৃতি প্রভৃতি নিয়ে তাঁর রয়েছে বিশেষ পরিকল্পনা। বিএনপি থেকে আনুষ্ঠানিকভাবে মনোনয়ন পেলে এসব উপজেলার সমস্যাগুলো চিহ্নিতকরণ ও সেগুলোর সমাধানের পথ খুঁজতে টিম গঠন এবং সে অনুযায়ী নির্বাচনী ইশতেহার তৈরী করা হবে বলে জানিয়েছেন ফয়সল চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ