Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বাজিতপুরে অসহায় নারীর ঘর ভেঙে ফেলেছে সন্ত্রাসীরা

| প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বাজিতপুর (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা: কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার দিলালপুর ইউনিয়নের রতনপুর গ্রাম সংলগ্ন বাজিতপুর-দিলালপুর সিএন্ডবি রোডের পাশে বসবাসরত এক অসহায় ভূমিহীন পরিবারের ঘর ভেঙ্গে ঘুড়িয়ে দিয়েছে একই ইউনিয়নের তাতালচর গ্রামের শিশু মিয়া ও তার লোকজন। পরিবারটি বর্তমানে ছেলে-মেয়ে নিয়ে খোলা আকাশের নিচে অবস্থান করছে। এলাকাবাসী সূত্রে জানা যায়, গত সোমবার সকালে তাতালচর গ্রামের শিশু মিয়া ও তার লোকজন শোভা বেগমকে ঘর থেকে জোড় করে বের করে দিয়ে তার ঘরটি ভেঙে ফেলে দেয়। এলকাবাসী বাধা দিলেও তারা বাধা উপেক্ষা করে। শোভা বেগম উপজেলা নির্বাহী অফিসার বরাবর এর প্রতিকার চেয়ে একটি আবেদন করেছে। আবদনে দাবি করেন, বিগত ২০-২৫ বছর ধরে শোভা বেগম রাস্তার পাশে ঘর তোলে বসবাস করে আসছেন। সোমবার হঠাৎ করে শিশু মিয়া গংরা এসে আমার ঘরটি ভেঙ্গে ফেলে দেয়। আমার নাবালক ছেলে-মেয়ে নিয়ে যাওয়ার কোন জায়গা নেই।
এব্যাপারে ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করেছেন। এদিকে সরেজমিনে গিয়ে দেখা যায় শোভা বেগমের ঘরটি ভেঙে অন্যত্র ফেলে রেখেছে। শোভা বেগম ও শিপ্রা দাস খালি ভিটে বসে বিলাপ করছে। রাস্তার প্রতিরক্ষা দেয়ালের ভেতর তার ঘরটি ছিল। একই সিমানায় আরো অনেক ঘরদোয়ার দোকানপাঠ রয়েছে। শুধু অসহায় নারী শোভা বেগমের ঘরটি নেই। এব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া জানান, আমি বিষয়টি জানি না, আমাকে জানালে ব্যবস্থা নিব। এদিকে শিশু মিয়ার সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, রাস্তার নিচে আমার জমি আছে সে সুবাদে পালান হিসাবে রাস্তার উপরে সরকারী জায়গায় ঘরদোয়ার করে ভাড়া দেওয়ার জন্য তাকে উঠিয়ে দিয়েছি। সরকারী জায়গায় মাটি ভারাট করে দোকানপাট করা বেআইনি তা কি আপনি জানেন? উত্তরে সে জানান, আরো অনেকেই সরকারী জায়গায় দোকানপাট করে ব্যবসা বাণিজ্য করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ