Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ডাক ও টেলিযোগাযোগ সচিবের খুলনায় বাকেশি কারখানা পরিদর্শন

| প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো: ডাক ও টেলিযোগাযোগ বিভাগের দায়িত্বপ্রাপ্ত সচিব শ্যাম সুন্দর সিকদার গতকাল সকালে খুলনায় বাংলাদেশ কেবল শিল্প লি: এর কারখানা পরিদর্শন করেন। বাকেশির কারখানা পরিদর্শনকালে তিনি অপটিক্যাল ফাইবার ক্যাবল, কপার ক্যাবল ও ডাক্টের উৎপাদন প্রক্রিয়া পর্যাবেক্ষণ করেন।
পরিদর্শন শেষে তিনি সকাল সাড়ে ১০টায় বাকেশি পরিচালনা পর্ষদের ২২৯তম সভায় অংশগ্রহন করেন। এরপর দুপুর সাড়ে ১২টায় বাকেশির কেন্টিন মিলনায়তনে ক্যাবল শিল্পে কর্মরত সকল কর্মকর্তা-কর্মচারীদের সাথে এক মতবিনিময় সভায় যোগদান করেন। উক্ত মতবিনিময় সভায় সভাপতি করেন ব্যবস্থাপনা পরিচালক মোঃ সিরাজুল ইসলাম। তিনি বলেন, ‘গত ২০১৫ সালের ১৯ জানুয়ারিতে আমাকে ব্যবস্থাপনা পরিচালকের অতিরিক্ত দায়িত্ব প্রদানের পর থেকে আমি অত্র প্রতিষ্ঠানকে বাংলাদেশ সরকারের উন্নয়নের একটি মডেল হিসেবে গড়ে তুলার লক্ষ্যে নিরালসভাবে কাজ করে যাচ্ছি। আমার আমলেই অর্থাৎ ২০১৪-১৫ অর্থবছরে ১২ কোটি ৫৮ লাখ টাকা, ২০১৫-১৬ অর্থবছরে ২৫ কোটি ৩৮ লাখ টাকা এবং ২০১৬-১৭ অর্থবছরে ২৯ কোটি ৮৩ লাখ টাকা নিট লাভ করেন যা বাকেশির ইতিহাসে সর্বোচ্চ মুনাফা।’
মত বিনিময় সভায় বাকেশি অফিসিয়ারস এসোসিয়েশানের সভাপতি মহাব্যবস্থাপক (উৎপদান পরিকল্পনা ও মান নিয়ন্ত্রণ) মোঃ আলাউদ্দীন আল আজাদ এবং বাকেশি কর্মচারী ইউনিয়ানের সাধারন সম্পাদক এম. আনিচুর রহমান বক্তব্য রাখেন।
কারখানা পরিদর্শনকালে বাকেশি পরিচালনা পর্ষদের অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার মোঃ আবদুস সামাদ, অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের অতিরিক্ত-সচিব মোঃ এখলাছুর রহমান, বিটিসিএল এর ব্যবস্থাপনা পরিচালক মাহ্ফুজ উদ্দিন আহ্মদ, যুগ্ম-সচিব (পরিচালক-তার) মোঃ দেলওয়ার হায়দার, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের যুগ্ম প্রধান মোঃ ওসমান গনি তালুকদার, আইসিএবি’র ভাইস প্রেসিডেন্ট মোস্তফা কামাল প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ