Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বগুড়ায় কলেজ অধ্যক্ষের কক্ষ ভাংচুরের ঘটনায় বগুড়ায় ছাত্রলীগ নেতাকে বহিষ্কার

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৭, ৪:৪৭ পিএম

বগুড়া সরকারি শাহ সুলতান কলেজের অধ্যক্ষের কক্ষ ভাংচুরের ঘটনায় ছাত্রলীগ থেকে তিন নেতা-কর্মীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃতরা হলো বগুড়া জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আরিফুল ইসলাম শাওন, শাহ সুলতান কলেজ শাখার সভাপতি বিশ্বজিৎ কুমার সাহা, কলেজ শাখার কর্মী ও সাবেক যুগ্ম সম্পাদক জোবায়ের হোসেন সোহেল।

উল্লেখ্য গত সোমবার দুপুরে ওই কলেজে দ্বাদশ শ্রেণীর এক শিক্ষার্থীকে পরীক্ষা চলাকালে অসদুপায় অবলম্বন ও অশালীন আচরণ করার অভিযোগ এনে এক ছাত্রলীগ নেতাকে প্রাক নির্বাচনী পরীক্ষা থেকে কলেজ কর্তৃপক্ষ বহিষ্কার করে। এতে উত্তেজিত হয়ে ছাত্রলীগ নেতা-কর্মীরা অধ্যক্ষের কক্ষে গিয়ে ভাংচুর চালায়। এর বিরুদ্ধে কলেজের স্টাফ কাউন্সিলের জরুরী সভায় ভাংচুরের সাথে জড়িতদের বিরুদ্ধে মামলা দায়ের করার সিদ্ধান্ত নিয়ে অধ্যক্ষ নিজে বাদী হয়ে শাজাহানপুর থানায় আরিফুল ইসলাম শাওন, বিশ্বজিৎ কুমার সাহা ও শাহসুলতান কলেজ শাখার সাবেক যুগ্ম সম্পাদক ছাত্রলীগ কর্মী জোবায়ের হোসেন সোহেল সহ ৭ জন সহ অজ্ঞাতনামাদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

বগুড়া জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অসীম কুমার সাহা জানান, দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে ঐ তিনজনকে সোমবার রাতেই কেন্দ্র থেকে সাময়িক ভাবে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কারের চিঠির অনুলিপি জেলা ছাত্রলীগকে দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ