Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জমিয়াতুল মোদার্রেছীন কুষ্টিয়া জেলা সেক্রেটারী খন্দকার মঞ্জুর কাদেরের ইন্তেকাল

| প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া : কুষ্টিয়া জেলার আফসার উদ্দিন গার্লস ফাযিল মাদরাসার সাবেক প্রিন্সিপাল জমিয়াতুল মোদার্রেছীন কুষ্টিয়া জেলার সেক্রেটারী খন্দকার মঞ্জুর কাদের গত রোববার ঢাকার বারডেম হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন)। গতকাল সোমবার সকাল ১০ টায় কুষ্টিয়া কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে মরহুমের নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। জানাযার ঈমামতি করেন বিশিষ্ট আলেম কুষ্টিয়া কুওয়াতুল ইসলাম কামিল মাদরাসার সাবেক উপাধ্যক্ষ আলহাজ মাওলানা আব্দুল হালীম শরীফ। আফসার উদ্দিন ফাজিল মাদরাসার ভারপ্রাপ্ত প্রিন্সিপাল মোঃ রেজাউল করিমের পরিচালনায় জানাযার পূর্বে মরহুমের জীবন ও কর্ম নিয়ে সংক্ষিপ্ত আলোচনা ও বক্তব্য রাখেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সম্মানিত মহাসচিব আলহাজ সাব্বির আহমেদ মোমতাজি, যশোর আমিনিয়া কামিল মাদরাসার উপাধ্যক্ষ ও যশোর জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি মাওলানা নুরুল ইসলাম, আফসার উদ্দিন মাদরাসার গভর্নিং বডির সদস্য ও কুষ্টিয়া ইসলামিয়া কলেজের সাবেক প্রিন্সিপাল আলহাজ আ.ফ.ম নাজমুস সালেহীন, কুওয়াতুল ইসলাম কামিল মাদরাসার প্রিন্সিপাল ও জমিয়াতুল মোদার্রেছীন কুষ্টিয়া জেলার সভাপতি মাওলানা মোঃ আব্দুর রহমান। মরহুম খন্দকার মঞ্জুর কাদের ১৯৫২ সালে কুষ্টিয়া জেলার কুমারখালি উপজেলার কুশলিবাসা গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি দীর্ঘদিন আফসার উদ্দিন গার্লস ফাজিল মাদরাসার প্রিন্সিপাল হিসাবে কর্মরত ছিলেন। তিনি ২০১২ সালে অবসর গ্রহণ করেন। তিনি বহু জনহিতকর কাজে নিজেকে সম্পৃক্ত করেছিলেন। নিজ গ্রামে তাঁর মায়ের নামে বিবি আছিয়া আলিম মাদরাসা প্রতিষ্ঠা করেন। তিনি স্ত্রী, চার পুত্র, চার কন্যা সন্তান রেখে গেছেন। মরহুমের গ্রামের বাড়ি কুশলি বাসায় দ্বিতীয় নামাজের জানাযা শেষে দাফন করা হয়।
বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের শোক প্রকাশ
আলহাজ্ব প্রিন্সিপাল মাওলানা খন্দকার মঞ্জুর কাদের ইন্তেকালে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি, আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন, সিনিয়ার সহ-সভাপতি, আলহাজ্ব মাওলানা কবি রুহুল আমিন খান, সহ-সভাপতি মাওলানা নূরুল ইসলাম ও মহা-সচিব, আলহাজ্ব প্রিন্সিপাল মাওলানা শাব্বীর আহমদ মোমতাজীসহ সংগঠনের উচ্চপদস্থ নেতৃবৃন্দগণ গভীর শোক প্রকাশ করে এক বিবৃতিতে বলেন, আলহাজ্ব প্রিন্সিপাল মাওলানা খন্দকার মঞ্জুর কাদের ছিলেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের একজন হিতাকাঙ্খি ও অতি নিকটের ব্যক্তি। তিনি দেশের প্রখ্যাত আলেমেদ্বীন ও ইসলামি চিন্তাবিদগণের মধ্যে অন্যতম। মাদরাসা শিক্ষা, মসজিদ ও ধর্মিয় প্রতিষ্ঠানের উন্নয়নে তার ভূমিকা অনস্বিকার্য। তিনি দেশের একজন সফল ও স্বার্থক প্রিন্সিপাল ছিলেন। সব শেষে তাঁর রুহের মাগফিরাত কামনা করে নেতৃবৃন্দ আল্লাহর দরবারে দুয়া করেন এবং সেইসাথে তাঁর শোকাহত আত্মিয়-স্বজনদের সমবেদনা জানিয়ে ধৈর্যধারণ করতে বলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ