Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ব্রাহ্মণবাড়িয়ায় ইঞ্জিনসহ তিন বগি লাইনচ্যুত

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৭, ১২:৩১ পিএম

ঢাকা-চট্টগ্রাম রেলপথে ব্রাহ্মণবাড়িয়ায় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী তূর্ণা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। আজ সোমবার ভোররাত চারটার দিকে ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনসংলগ্ন মৌড়াইল রেলক্রসিং এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় তাৎক্ষণিকভাবে ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের রেল যোগাযোগ ব্যাহত হয়। তবে এর পরপরই বিকল্প লাইন দিয়ে ট্রেন চলাচল শুরু হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনের মাস্টার (ভারপ্রাপ্ত) মো. শোয়েব ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তনগর তূর্ণা এক্সপ্রেস ট্রেনটি ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনে যাত্রাবিরতি দেয়। পরে ঢাকার উদ্দেশে ভোররাত পৌনে চারটার দিকে ছেড়ে যাওয়ার পরপরই স্টেশনসংলগ্ন মৌড়াইল রেলক্রসিংয়ের সামনে ইঞ্জিন ও ইঞ্জিনের পেছনের তিনটি বগি লাইনচ্যুত হয়। পরে অপর একটি ইঞ্জিন সংযুক্ত করে দুর্ঘটনা কবলিত তিনটি বগি রেখে বাকি বগিগুলো নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হয় তূর্ণা এক্সপ্রেস ট্রেনটি।

তিনি বলেন, ‘আমার সংকেত না পেয়েই চালক স্টেশন ছেড়ে যাওয়ায় এ দুর্ঘটনা ঘটেছে। তবে ট্রেন চলাচলে কোনো সমস্যা হচ্ছে না। সকাল সাড়ে আটটার দিকে আখাউড়া রেলওয়ে জংশন থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছেছে। দুর্ঘটনা কবলিত ইঞ্জিন ও বগিগুলোর উদ্ধারকাজ চলছে।’

স্টেশনমাস্টার জানান, উদ্ধারকাজ শেষ হতে আরও কিছু সময় লাগবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ