Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গাদের মাঝে সাবেক মেয়র মনজুর আলমের ত্রাণসামগ্রী বিতরণ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

 চট্টগ্রামের সাবেক মেয়র এম মনজুর আলমের উদ্যোগে গতকাল (রোববার) পর্যন্ত দুই দিনব্যাপী রোহিঙ্গা শরণার্থীদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। জেলা প্রশাসনের সহযোগিতায় টেকনাফ উপজেলার উনচিপ্রাং রইক্ষ্যংপুটিবনিয়া এলাকায় অবস্থানরত ৩ হাজার ৫শ’ রোহিঙ্গা শরণার্থীদের মাঝে ব্যাগভর্তি খাদ্যসামগ্রী ও ব্যবহার্য জিনিপত্র বিতরণ করা হয়েছে। প্রতি ব্যাগে রয়েছে চাল, চিনি, মসুর ডাল, চিড়া, আলু, বিস্কুট, ওষুধপত্র, লবন, পিঁয়াজ, রসুন, পাউরুটি
এছাড়া ব্যবহার্য জিনিসপত্রের মধ্যে রয়েছে হাঁড়ি-পাতিল, প্লাষ্টিক জগ, গøাস, খাবার প্লেট, চামচ, বদনা, পরিধেয় কাপড়-চোপড়, প্লাস্টিকের ত্রিপল। এছাড়াও প্রায় ৪ হাজার লিটার ধারণক্ষমতা সম্পন্ন একটি পানির ভাউচার দ্বারা টেকনাফ ও উখিয়ায় আশ্রিত দু’টি শরণার্থী ক্যাম্পে নিয়মিত বিশুদ্ধ খাবার পানি সরবরাহ করা হচ্ছে।
ত্রাণসামগ্রী প্রেরণকালে সাবেক মেয়র এম মনজুর আলম বলেন, দেশের বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ তথা মানবিক বিপর্যয়ে অতীতের ন্যায় মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সাহায্যের হাত প্রসারিত করে আসছে। তিনি এ ধরনের মানবিক বিপর্যয়ে সরকার ও দাতা দেশসমুহের পাশাপাশি সমাজের বিত্তবানদেরকে নির্যাতিত মানুষের পাশে দাঁড়ানোর উদাত্ত আহŸান জানান। ত্রাণসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন আলহাজ মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের পরিচালক মো: সরোয়ার আলম, মো: ফারুক আজম, মহাব্যবস্থাপক নিপুর চৌধুরী, মো: জাহেদুল হক শিবলু, মো: জোবায়ের আরেফিন, মো: ইহতেশাম ফেরদৌস, মো: জসিম উদ্দিন, প্রভাষক সত্যজিৎ বড়–য়া প্রমুখ।
ত্রাণ বিতরণকালে সহযোগিতা করেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: জাহিদ হোসেন, সহকারী কমিশনার (ভূমি) প্রণয় চাকমা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: আহসান উল্লাহ, ১নং হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা অধ্যক্ষ নুর আহম্মদ আনোয়ারী এবং ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তাগণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ