Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিএনপি মিয়ানমারের ঘটনাকে পূঁজি করে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে -শিল্পমন্ত্রী আমির হোসেন আমু

| প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সরকার আদম আলী, নরসিংদী থেকে : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, শেখ হাসিনা সরকারের সাথে কোন সরকারের তুলনা হয় না। মিয়ানমারের ঘটনার ব্যাপারে প্রধানমন্ত্রী যথেষ্ট সচেতন রয়েছেন এবং অত্যন্ত দায়িত্ব সহকারে তিনি কাজ করে যাচ্ছেন। পক্ষান্তরে বিএনপি মিয়ানমারের ঘটনাবলীকে পুঁজি করে ঘোলা পানিতে মাছ শিকার করার চেষ্টা করছে। এটা নিয়ে ষড়যন্ত্র করার কিছু নেই। এটা দেশের আভ্যন্তরীন রাজনৈতিক ঘটনা নয়। এটা আন্তর্জাতিক ব্যাপার। তিনি গতকাল রোববার দুপুরে নরসিংদীর পলাশ উপজেলার চরসিন্ধুরে দেশবন্ধু গ্রুপের নতুন অঙ্গ প্রতিষ্ঠান দেশবন্ধু ফুড এন্ড বেভারেজ লিমিটেড’র বাণিজ্যিক উৎপাদনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নরসিংদী-২ (পলাশ) আসনের সংসদ সদস্য কামরুল আশরাফ খান পোটন, সাবেক সংসদ সদস্য ও পলাশ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল আশরাফ খান দিলীপ, দেশবন্ধু গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক গোলাম মোস্তফা, পরিচালক গোলাম রহমান, বঙ্গবন্ধু জাদুঘরের কিউরেটর নজরুল ইসলাম প্রমুখ।
শিল্পমন্ত্রী বলেন, মিয়ানমার প্রসঙ্গ নিয়ে সরকারের বিরুদ্ধে বিএনপি নেতাদের সমালোচনা শোভা পায় না। বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া লন্ডন গিয়ে বসে রয়েছেন। দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। মিয়ানমারের বিরুদ্ধে একটি কথাও তিনি বলেননি। রোহিঙ্গাদের প্রতি একবারও কোন সমবেদনা জানাননি। বিএনপি অতীতে অনেক ষড়যন্ত্র করে ব্যর্থ হয়েছে। সর্বশেষ ষড়যন্ত্র চালাচ্ছে মিয়ানমার প্রসঙ্গ নিয়ে। তিনি মিয়ানমার প্রসঙ্গ নিয়ে ষড়যন্ত্র থেকে বিরত থাকার জন্য বিএনপি নেতাদের প্রতি আহবান জানান। এদিকে দেশবন্ধু গ্রæপ সূত্রে জানা গেছে, কমবেশী ১৫০ কোটি টাকা বিনিয়োগে দেশবন্ধু ফুড এন্ড বেভারেজ লিমিটেড ১০ টি পণ্যের বাণিজ্যিক উৎপাদন শুরু করেছে। কারখানাটিতে অত্যাধুনিক প্রযুক্তিতে প্রতি ঘন্টায় ৭৪ হাজার পিস কোমল পানীয় উৎপাদন করা হবে। আন্তর্জাতিক মান সম্পন্ন এসব উৎপাদিত কোমল পানীয় আন্তর্জাতিক বাজারে রফতানী করা হবে। তারা জানান, দেশবন্ধু গ্রæপ দেশের অর্থনীতিতে ব্যাপক ভূমিকা পালন করে চলছে। এই গ্রæপ প্রত্যক্ষভাবে দেড় হাজার এবং পরোক্ষভাবে প্রায় ১০ হাজার লোকের কর্মসংস্থানের সৃষ্টি করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ