Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাবি অধিভূক্ত সব স্নাতক সমমানের মেডিক্যাল কোর্স আসছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বিএসএমএমইউ’র আওতায়
ঢাকা বিশ^বিদ্যালয়ের অধিভূক্ত সব ¯œাতক সমমানের মেডিকেল কোর্স বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ^বিদ্যালয়ের (বিএসএমএমইউ’র) অধীনে আনতে করণীয় সম্পর্কে সুনির্দিষ্ট সুপারিশসহ প্রস্তাবনা প্রণয়নের জন্য পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করে দিয়েছেন স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম। স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ সচিব সিরাজুল ইসলামের নেতৃত্বে কমিটিতে বিএসএমএমইউ’র ভিসি, বিএমএ, বিএমডিসি’র প্রতিনিধি থাকবেন। মন্ত্রণালয়ের যুগ্মসচিব (চিকিৎসা শিক্ষা) কমিটির সদস্য সচিব হিসাবে থাকবেন।
কিভাবে ঢাকা বিশ^বিদ্যালয়ের অধীনস্থ মেডিকেল কলেজ সমূহের শিক্ষা কোর্স বিএসএমএমইউ’র আওতায় আনা যায় তা পরীক্ষা নিরীক্ষা করে আগামী ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দেওয়ার জন্য কমিটিকে নির্দেশ দিয়েছেন মন্ত্রী। বর্তমানে ঢাকা বিশ^বিদ্যালয়ের অধীনে প্রায় অর্ধশত সরকারি- বেসরকারি মেডিকেল কলেজ পরিচালিত হচ্ছে। বিশ^বিদ্যালয়ের একটি ডিন অফিসের মাধ্যমে এই সবকিছু নিয়ন্ত্রণ করা হয়। সভায় অন্যান্যের মধ্যে বিএসএমএমইউ’র ভিসি ডা. কামরুল হাসান খান, চট্টগ্রাম মেডিকেল বিশ^বিদ্যালয়ের ভিসি ডা. ইসমাইল খান, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাচিপ সভাপতি প্রফেসর ডা. ইকবাল আর্সলানসহ মন্ত্রণালয় ও অধিদপ্তরের ঊর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ