Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চৌগাছায় স্বামীহত্যার দায়ে স্ত্রীসহ ২ জনের মৃত্যুদণ্ড

প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

চৌগাছা (যশোর) উপজেলা সংবাদদাতা : জেলার চৌগাছায় স্বামীহত্যার দায়ে স্ত্রীসহ দুজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। দণ্ডপ্রাপ্তরা হলেন, সাবানা খাতুন ও আব্দুল আলিম।

আজ সোমবার যশোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক মো. শরীফ হোসেন হায়দার এ রায় দেন। দণ্ডপ্রাপ্তরা কারাগারে রয়েছেন।
মামলার বিবরণে জানা যায়, ২০১৪ সালের ৯ মার্চ রাতে চৌগাছা উপজেলার আজমতপুর গ্রামের আব্দুর রাজ্জাককে গলায় ফাঁস দিয়ে হত্যা করেন তার স্ত্রী সাবানা খাতুন ও স্ত্রীর প্রেমিক আব্দুল আলিম। তিনি তখন বাড়ির অদূরে পানের বরজ পাহারা দিচ্ছিলেন।
এ ঘটনায় নিহতের ভাই মিন্টু বাদী হয়ে ১১ মার্চ চৌগাছা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় নিহতের স্ত্রী সাবানা খাতুন ও আব্দুল আলিমকে আসামি করা হয়। আব্দুল আলিমের সঙ্গে সাবানা খাতুনের পরকীয়া প্রেম ছিল। এ সম্পর্কের জের ধরে তাদের সংসারে অশান্তি লেগেই থাকত। হত্যাকাণ্ডে নিজের জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দিও দেন সাবানা খাতুন। সাক্ষ্য-প্রমাণে হত্যাকাণ্ডে জড়িত থাকার বিষয়টি প্রমাণ হওয়ায় আদালত দুই আসামিকে মৃত্যুদণ্ড দেন ও ৫০ হাজার টাকা করে জরিমানা করেন।
মামলার রায়ে সরকারপক্ষের আইনজীবী আবু সেলিম রানা সন্তোষ প্রকাশ করে বলেন, ‘হত্যাকাণ্ডে জড়িত থাকার বিষয়টি প্রমাণিত হওয়ায় আদালত আসামিদের সর্বোচ্চ দণ্ড দিয়েছেন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ