Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গাদের বিনা শর্তে ফেরৎ নেয়া হোক

| প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নগরীতে এক সেমিনারে আইডি কার্ড ধারীদের ছাড়া আর কাউকে মিয়ানমারে ফেরত নেয়া হবে না বলে অংসান সূচির বক্তব্য বিশ্ববাসীর সাথে সম্পূর্ণ ধাপ্পাবাজী উল্লেখ করে বিনা শর্তে রোহিঙ্গাদের ফেরত নেয়ার দাবি জানানো হয়েছে। গত শুক্রবার ‘আরাকান সংকট ভূতাত্তি¡ক স্ট্র্যটেজি ও বাংলাদেশের করণীয় শীর্ষক’ এ সেমিনারের আয়োজন করে বাংলাদেশ-আরাকান সংহতি পরিষদ।
সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ মুছা কলিমুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বক্তব্য রাখেন সিনিয়র আইনজীবী আবদুস সাত্তার, সাবেক পুলিশ কর্মকর্তা মোহাম্মদ ফরিদ আহমদ চৌধুরী, সাবেক ডেপুটি পুলিশ কমিশনার মুক্তিযোদ্ধা জাহাঙ্গির আলম, হেফাজত ইসলামের কেন্দ্রীয় নেতা আল্লামা মুফতি হারুন ইজহার চৌধুরী, কবি মাহমুদুল হাসান নিজামী, মাওলানা মুসা বিন ইজহার, এডভোকেট নিজাম উদ্দিন, মাওলানা রফিকুল ইসলাম, মাওলানা কামরুল ইসলাম, এডভোকেট মো. কায়ছার প্রমুখ। বক্তারা রোহিঙ্গা শরণার্থীদের বাংলাদেশে আশ্রয় দেয়ার জন্য বর্তমান সরকারকে ধন্যবাদ জানান এবং ব্যক্তি ও সংগঠনের ত্রাণ সামগ্রী রোহিঙ্গা শরণার্থী শিবিরে সহজভাবে পৌঁছানোর জন্য কক্সবাজার উখিয়া টেকনাফের সরকারী কর্মকর্তাদেরকে নির্দেশ দানের জন্য সরকারের প্রতি দাবী জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ