Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দেশের ৬০-৭০ শতাংশ এলাকাই এখন উন্নত -অর্থমন্ত্রী

| প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সিলেট অফিস ঃ অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, শহর ও গ্রামে খুব এখন বেশি তফাত নেই। সবখানেই উন্নয়নের ছোঁয়া লেগেছে। দেশের ৬০-৭০ শতাংশ এলাকাই এখন উন্নত। একে ১০০ শতাংশে উন্নীত করা খুব দূরুহ না। আগামী ২০২৪ সালের মধ্যেই সকল এলাকা শতভাগ উন্নত হবে। গতকাল শনিববার দুপুরে সিলেট নগরীর মেন্দিবাগে বেসরকারি উন্নয়ন সহযোগী সংস্থা সীমান্তিকের ৪০ বছর পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী এসব কথা বলেন। এ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য, পরিবার ও সমাজকল্যাণ বিষয়ক উপদেষ্টা, বিএমআরসি’র চেয়ারম্যান প্রফেসর ডা. সৈয়দ মুদাচ্ছের আলী। এছাড়া সিটি মেয়র আরিফূল হক চৌধুরী, সংসদ সদস্য মাহমুদ-উস সামাদ চৌধুরী, সাবেক রাষ্ট্রদূত একে আবুল মোমেনসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতারা এতে বক্তব্য রাখেন।
সীমান্তিকের প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা অর্থনীতিবিদ ড. আহমদ আল কবিরের সভাপতিত্বে এ অনুষ্ঠানে সিলেটের স্বাস্থ্য ও শিক্ষাখাতের উন্নয়ন ও সম্ভাবনা বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সীমান্তিকের নির্বাহী পরিচালক ড. আহমদ আল সাবির। অনুষ্ঠানে মানবসম্পদ উন্নয়নে অবদানের জন্য সাবেক সংসদ সদস্য শিক্ষাবিদ হাফিজ আহমদ মজুমদারকে এবং মুক্তিযুদ্ধ ও শিক্ষায় অবদানের জন্য ভাষাসৈনিক অধ্যাপক মো. আব্দুল আজিজকে সীমান্তিক পদক প্রদান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ