Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

মিয়ানমারে গণহত্যা বন্ধের দাবিতে চট্টগ্রামে বিক্ষোভ

| প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম


চট্টগ্রাম ব্যুরো : মিয়ানমারে সংখ্যালঘু মুসলমানদের উপর গণহত্যা ও নির্যাতন বন্ধের দাবিতে গতকাল বাদ জুমা বন্দরনগরী চট্টগ্রামের বিভিন্ন এলাকায় ইসলামী সংগঠনগুলোর উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এসব সমাবেশ থেকে অবিলম্বে গণহত্যা বন্ধের দাবি জানিয়ে মিয়ানমারে জাতিসংঘের হস্তক্ষেপ কামনা করা হয়। বাদ জুমা আন্দরকিল্লা শাহী জামে মসজিদের উত্তর গেইটে ইসলামী আন্দোলন চট্টগ্রাম মহানগরের উদ্যোগে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সভাপতির বক্তব্যে দলের নগর সভাপতি জান্নাতুল ইসলাম বলেন, মহানবী (সা.) আমাদের শিখিয়ে গেছেন, সমস্ত উম্মাহ একটি দেহের সমান। মুসলমান হিসেবে রোহিঙ্গা সম্প্রদায়কে রক্ষা করা বাংলাদেশ সরকারের দায়িত্ব। সমাবেশে বক্তব্য রাখেন সহ-সভাপতি মুহাম্মদ আবুল কাশেম মাতব্বর, মাওলানা জসিম উদ্দীন ফারুকী, অ্যাডভোকেট হাবীবুর রহমান আজাদ, ডা. মুহাম্মদ রেজাউল করীম, সগির আহমদ চৌধুরী, তাজুল ইসলাম শাহীন, মুহাম্মদ ইবরাহীম খলীল, মুহাম্মদ নিজাম উদ্দীন প্রমুখ। পরে একটি বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
আহলে সুন্নাত ওয়াল জমা’আত সমন্বয় কমিটির উদ্যোগে এক বিক্ষোভ সমাবেশ লালদীঘি মসজিদ চত্বরে এম এ মতিনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে এডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ার, আবু সুফিয়ান আবেদী, আল্লামা জুলফিকার আলী চৌধুরী, মাজহারুল আলম নিজামী বক্তব্য রাখেন। বক্তাগণ মিয়ানমারে রোহিঙ্গা নিধন বন্ধে জাতিসংঘের সামরিক হস্তক্ষেপ দাবি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ