Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নাটোর চিনিকলের মৌসুমী আখ রোপণ কার্যক্রম শুরু

| প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

নাটোর জেলা সংবাদদাতা : নাটোর চিনিকলের ২০১৭-২০১৮ অর্থ বছরের আখ-রোপণ মৌসুমের আখ রোপণের কার্যক্রম শুরু হয়েছে।

গতকাল শুক্রবার সকালে নাটোর চিনিকলের পন্ডিত গ্রাম কেন্দ্রের বিশিষ্ট আখচাষী মোঃ কামাল উদ্দিনের ২.০০ একর জমিতে ঈ-৩৬ জাতের বেডে চারা দেওয়ার মাধ্যমে এ মৌসুমের আখ রোপণ কার্যক্রম শুরু হয়। বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের চিফ সিপিআই মোঃ আখতার হোসেন প্রধান অতিথি হিসেবে আখ রোপণ কার্যক্রমের উদ্বোধন করেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নাটোর চিনিকলের ব্যাবস্থাপনা পরিচালক মোঃ শহীদ উল্লাহ্ , জিএম (কৃষি) মোঃ সিরাজ উদ্দিন, ভারপ্রাপ্ত ডিজিএম মোঃ মোকসেদ আলী সহ মিলস্ গেট সাবজোনের কর্মকর্তা, সিআইসি ও সিডিএ বৃন্দ উপস্থিত ছিলেন। এরপর মির্জাপুর কেšেদ্রর বিশিষ্ট আখচাষী আব্বাস আলীর ০.৫০ শতক জমিতে ঈ-৩৩ জাতের বেডে চারা দেয়া হয়।
অনুষ্ঠানে ডিজিএম (বীজ) মোঃ জাকারিয়া হোসেন, সিআইসি মোঃ মঈনুল হক এবং সংশ্লিষ্ট সিডিএ গন উপস্থিত ছিলেন। নাটোর চিনিকলের ৮ টি সাবজোনের ৫০ টি কেন্দ্রের ৯৭ টি ইউনিটে আখরোপণ কার্যক্রম ১৫ ফেব্রæয়ারি, ২০১৮ ইং পর্যন্ত চলবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ