Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ত্রিশালে কবর খুঁড়ে ১০ কঙ্কাল চুরি

প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ময়মনসিংহ অফিস : ময়মনসিংহের ত্রিশালে কবর খুঁড়ে ১০ কঙ্কাল চুরির খবর পাওয়া গেছে। এতে এলাকায় আতঙ্ক বিরাজ করছে। তিন রাতে উপজেলার রামপুর ইউনিয়নের দরিল্ল্যা, খাবলাপাড়া, কাকচর উত্তরপাড়া ও পৌর এলাকার বড়কুমা গ্রাম থেকে ১০টি কবরের কঙ্কাল চুরি হয়েছে বলে জানা যায়।
স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, গত বৃহস্পতিবার রাতে উপজেলার রামপুর ইউনিয়নের কাকচর উত্তরপাড়া গ্রামের তিন বছর পূর্বে মারা যাওয়া আছমত আলী, দুই বছর পূর্বে মারা যাওয়া রজব আলী, পাঁচ বছর পূর্বে মারা যাওয়া আব্দুল বারেক ও পার্শ্ববর্তী দরিল্ল্যা গ্রামের ৩ বছর পূর্বে মারা যাওয়া ক্বারী আবুল কালামের কবর খুঁড়ে কঙ্কাল চুরি হয়।
পরের দিন শুক্রবার রাতে একই ইউনিয়নের খাবলাপাড়া গ্রামের ছয় মাস পূর্বে মারা যাওয়া আবু তাহের, বড়কুমা গ্রামের হামিদা খাতুন, দুই বছর পূর্বে মারা যাওয়া আইনুল হক, সাত বছর পূর্বে মারা যাওয়া মুঞ্জু মিয়া ও প্রায় ১০ বছর পূর্বে মারা যাওয়া জৈনুদ্দিনের কবর খুঁড়ে কঙ্কাল চুরি হয়। গত শনিবার রাতে পৌর এলাকার বড়কুমা গ্রামের আশরাফ আলীর কবর খুঁড়ে কঙ্কাল চুরি হয়।
তিন রাতে একই ইউনিয়নের পাশাপাশি গ্রামগুলো থেকে ১০ টি কবর খুঁড়ে কঙ্কাল চুরির ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে। কঙ্কাল চুরেরা কবরের পায়ের দিক অথবা মাঝখানে খুড়ে কঙ্কালগুলো চুরি করেছে বলে দেখা যায়।
গত শনিবার রাতে পৌর শহরের খাবলাপাড়া এলাকায় স্থানীয় সাংবাদিক মতিউর রহমানের পিতা মরহুম আব্দুল গণি মাস্টারের কবর খুঁড়ে কঙ্কাল চুরির চেষ্টা করে। তবে কবরটিতে নতুন মাটি দিয়ে মেরামত করার কারণে তাতে তারা সফল হতে পারেনি বলে জানান সাংবাদিক মতিউর রহমান। তিনি আরও জানান, মৃত্যুবরণ করে মানুষ কবরে গিয়েও শান্তি পাচ্ছেন না।
ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান জানান, কঙ্কাল চুরির খবর পেয়ে ত্রিশাল থানা পুলিশের উপ-পরিদর্শক (এস.আই) শামীম ঘটনাস্থল পরিদর্শন করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ