Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ-সড়ক অবরোধ

চাটখিল পৌর মেয়রের বাসভবনে গুলি বর্ষণ

| প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

চাটখিল (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা : চাটখিল পৌর মেয়র মোহাম্মদ উল্যা পাটোয়ারীর বাসভবনে বৃহস্পতিবার গভীর রাতে সন্ত্রাসীরা গুলিবর্ষন করেছে। পুলিশ ঘটনাস্থল থেকে ৩ রাউন্ড গুলির খোসা উদ্ধার করেছে। গুলির সময় মেয়র বাস ভবনের ২য় তলায় ছিলেন। এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি। পুলিশ জানায়, রাত পৌনে ৩ টার সময় মেয়র মোহাম্মদ উল্যা থানায় ফোন করে জানায়, তার বাস ভবনে সন্ত্রাসীরা গুলি বর্ষন করছে।
এ ব্যাপারে তিনি পুলিশের সাহায্য কামনা করছেন। চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহিরুল আনোয়ার একদল পুলিশ নিয়ে ২০ মিনিটের মধ্যেই মেয়রের ফতেপুরের বাসভবনের সামনে গিয়ে হাজির হন। এ সময় সন্ত্রাসীরা মোটার সাইকেলযোগে পালিয়ে যায়। পুলিশ মেয়রের বাসভবনের নীচ তলায় জানালার গøাসে গুলির চিহ্ন দেখতে পান এবং ঘটনাস্থল থেকে গুলির ৩ টি খোসা উদ্ধার করে। মেয়রের বাসভবনে গুলি বর্ষনের খবর ছড়িয়ে পড়লে স্থানীয় জনতা, আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ দলীয় নেতাকর্মীরা প্রতিবাদ বিক্ষোভে ফেটে পড়ে। বিক্ষোভকারীরা সকাল ১০ টা থেকে চাটখিল-ঢাকা মহাসড়ক অবরোধ করে রাখে। এ সময় চাটখিল- ঢাকা, চাটখিল-চট্টগ্রাম ও চাটখিল-নোয়াখালীর সকল যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে রাস্তার ২ দিকে প্রায় ১ কি.মি. জুড়ে যানজটের সৃষ্টি হয়। বিক্ষোভকারীরা পৌর শহরের প্রধান প্রধান সড়কে বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে।
পৌর মেয়রের বাস ভবনে গুলি বর্ষনের ঘটনায় চাটখিল বাজারের ব্যাবসায়ীরা সকাল ১০ টা থেকে দোকান পাট বন্ধ করে প্রতিবাধ জানায়। দুপুর পৌনে ১ টার দিকে প্রতিবাদ সমাবেশে নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন, প্রধান মন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর আলম, মেয়র মোহাম্মদ উল্যা পাটোয়ারী, উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হানুল হারুন, সহকারী পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম, ওসি জহিরুল আনোয়ার, উপজেলা আ’লীগ সেক্রেটারী জাকির হোসেন জাহাঙ্গীর।
পুলিশ প্রশাসন আগামী ২৪ ঘন্টার মধ্যে সন্ত্রাসীদের গ্রেফতারের আশ্বাস দিলে মেয়র মোহাম্মদ উল্যার নির্দেশে ৪৮ ঘন্টার জন্য অবরোধ স্থগিত ঘোষনা করা হয়। পরে বেলা ২ টা থেকে যান বাহন চলাচল শুরু হয়। ওসি জহিরুল আনোয়ার বলেন, মেয়র তার বাসভবনে গুলি বর্ষনের ঘটনায় দু’জন সন্ত্রাসীর নাম উল্লেখ করেছেন। তাদেরকে গ্রেফতারের জন্য পুলিশ গতরাতে ঘটনার পর থেকে চেষ্টা অব্যাহত রেখেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ