Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গার চাপ বাংলাদেশ সহ্য করতে পারে না -আইনমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৭, ৭:৩২ পিএম

আইনমন্ত্রী আনিসুল হক এমপি বলেছেন, বাংলাদেশ একটি ছোট দেশ। এত রোহিঙ্গার চাপ বাংলাদেশ সহ্য করতে পারে না। তবে হয়তো সাময়িকভাবে তাদেরকে সহযোগিতা করা যাবে। কিন্তু সারা জীবনের জন্য রেখে দিতে পারবো না। আমরা বার বার বলছি রোহিঙ্গাদের উপর অত্যাচার বন্ধ করতে হবে। তাদেরকে তাদের ভিটে মাটিতে ফিরিয়ে নিয়ে যেতে হবে। আমরা বিশ্ববাসীর কাছে এই দাবি জানাই যে রোহিঙ্গাদেরকে নিজ দেশে ফিরিয়ে নিতে যেন তারা সাচ্চা হয়।

তিনি বলেন, রোহিঙ্গাদের উপর অনেক অত্যাচার হচ্ছে। বাড়ি ঘর জালিয়ে দেয়া হচ্ছে। তারা অনেক কষ্ট করে ঝুঁকি নিয়ে নাফ নদী দিয়ে বাংলাদেশে আসছে। তাদেরকে যেন দেশে ফিরিয়ে নেয়া হয় সেই আহবান জানাই।

শুক্রবার দুপুরে আখাউড়ার ধলেশ্বর গ্রামে রাবিয়া খাতুন স্মৃতি পাঠাগার আয়োজিত কৃতী শিক্ষার্থী সংবর্ধনা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মন্ত্রী বলেন, শিক্ষার কোনো বিকল্প নেই। শিক্ষার কারণে মানুষ অনেক দূর এগোয়। আমরা যদি শিক্ষিত না হই তাহলে প্রতিযোগিতার বিশ্বে অনেক পিছিয়ে পড়ব।

তিনি বলেন, মানুষ চাঁদে গেছে, অনেক দূর এগিয়ে গেছে শিক্ষার জন্য। তবে আমাদেরকে খেয়াল রাখতে হবে ছেলে মেয়েরা যেন মাদক জঙ্গিবাদে না জড়ায়। পাঠাগারের প্রতিষ্ঠাতা এড. আকছির এম চৌধুরির সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান, আখাউড়া পৌর মেয়র তাকজিল খলিফা কাজল, আওয়ামীলীগের আহবায়ক অধ্যক্ষ জয়নাল আবেদীন প্রমুখ। পরে মন্ত্রী কৃতি শিক্ষার্থীদের মধ্যে ক্রেস্ট ও বই তুলে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ