Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

গোপালগঞ্জে আগুনে পুড়ে ৮ গরুর মৃত্যু

| প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

 


গোপালগঞ্জ জেলা সংবাদদাতা : গোপালগঞ্জের কাশিয়ানীতে আগুনে পুড়ে দু’কৃষকের ৮টি গরু মারাগেছে। ভস্মীভূত হয়েছে দু’ টি গোয়ালঘর। গত বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে কাশিয়ানী উপজেলার সাজাইল ইউনিয়নের ছোটখার কান্দি গ্রামে এ ঘটনা ঘটে। স্থানীয়রা ১ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনেন। কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজাইল ইউনিয়নের চেয়ারম্যান কাজী জাহাঙ্গীর আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। অগ্নিকাÐে প্রায় পাঁচ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ কৃষকরা দাবি করেছেন।
ওই গ্রামের মো. রাজিব শেখ ও তার চাচা আ. রউফ শেখের পাশাপাশি দু’টি গোয়াল ঘরে ৮টি গরু ছিলো । রাত আড়াইটার দিকে আ. রউফ শেখের গোয়াল ঘর থেকে অগ্নিকাÐের সূত্রপাত হয় ।এতে রাজিব শেখের ৫টি ও তার চাচা রউফ শেখের ৩টি গরু পুড়ে মারাযায়। এ সময় তাদের দুইটি গোয়াল ঘর ভস্মীভূত হয়। কৃষক রাজিব শেখ বলেন, যুব-উন্নয়ন থেকে প্রশিক্ষণ নিয়ে নিয়েছি। পরে ব্র্যাক ও যুব উন্নয়ন অধিদফতর থেকে ঋন নিয়ে ৫টি গাভী ক্রয় করে পালন করছিলাম। আগ্নিকান্ডে গরু ৫টি হারিয়ে সর্বশান্ত হয়ে গেছি। এতে আমাদের দু’ কৃষকের অন্তত ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। আমাকে পুনর্বান করার পাশাপাশি আমি ঋন মওকুফের দাবি জানাচ্ছি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ