Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিচারকদের সঙ্গে যেন আইনজীবীদের ভুল বুঝাবুঝি না হয়: প্রধান বিচারপতি

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৭, ৩:১৬ পিএম

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, বিচারকদের সাথে যেন আইনজীবীদের ভুল বুঝাবুঝি না হয় সে দিকে খেয়াল রাখতে হবে।
আইনজীবীদের উদ্দেশ্য করে তিনি বলেন, আমাদের আইনকে আরো আধুনিকায়ন করতে হবে। আমাদের লেখাপড়া করতে হবে। মেধাবীরা আইন পেশায় আসতে হবে। তিনি বাংলাদেশ ব্যাংকের সার্ভার ক্রাইমের ঘটনা উল্লেখ করে বলেন, সার্ভার সম্পর্কে আমরা অনেক পেছনে আছি।
বৃহস্পতিবার দুপুরে মৌলভীবাজারে ১নং বারের ভিত্তি প্রস্থর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।
প্রধান বিচারপতি বলেন, স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীন করেছেন। তা না হলে আমি আজ প্রধান বিচারপতি হতে পারতাম না।
তিনি বলেন, স্বাধীন হওয়ায় দেশে ৬৪ টি জেলা হয়েছে । সব জেলাতে দৃষ্টিনন্দন ভবন হয়েছে।
তিনি বলেন, দেশ উন্নয়নের দিকে যাচ্ছে। উন্নয়নের উচ্চ শিখরে যেতে হলে মেধাবীদের প্রয়োজন। আমাদের মেধা পাচার হয়ে যাচ্ছে। আমেরিকাসহ ইউরোপের দেশ গুলোতে পাড়ি দিচ্ছে আমাদের মেধাবী ছেলে মেয়েরা।
বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানিয়ে তিনি বলেন, বিশ্বের বিখ্যাত বিশ্ববিদ্যালয় ক্যামব্রিজ, অক্সোপডে তার দেশের বিত্তবানরা আয়ের একটা বড় অংশ দান করেদেন। আমাদের দেশের বিত্তবানরাও এপথে এগিয়ে আসতে হবে। তারা যদি প্রাইভেট ইউনিভার্সিটি প্রতিষ্ঠা করেন। তা হলে আমরা উন্নয়ন করতে পারবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ