Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গাদের বাঁচাতে নতজানু পররাষ্ট্রনীতি ছেড়ে ঘুরে দাঁড়ান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৭, ১:১৮ পিএম

রোহিঙ্গাদের প্রতি সহানুভূতিশীল হয়ে তাদের এই সমস্যা সমাধানে নতজানু পররাষ্ট্রনীতি ছেড়ে ঘুরে দাঁড়াতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি
আজ বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত রোহিঙ্গাদের উপর হত্যাযজ্ঞ বন্ধের দাবিতে এক মানববন্ধনে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এ আহব্বান জানান।

তিনি বলেন, মায়ানমারে রোহিঙ্গাদের উপর অমানবিক নির্যাতন ও হামলায় আমরা উৎকণ্ঠিত। সমগ্র বিশ্ব বিবেক প্রতিবাদে জাগ্রত কিন্তু বর্তমান সরকারের কোন জোরালো অবস্থান, কার্যকর পদক্ষেপ দেখা যাচ্ছে না।
বিএনপির এই নেতা বলেন, তারা শুধু মাত্র দায়সারাভাবে রাষ্ট্রদূতকে ডেকে কিছু কথা বলে ছেড়ে দেয়া হচ্ছে। কারণ, বর্তমান ক্ষমতাসীন সরকার গণবিরোধী। জনগণের রায়ে নির্বাচিত নয়। জনগণের ভোটে যদি নির্বাচিত সরকার হতো তাহলে রোহিঙ্গাদের প্রতি সহানুভূতিশীল হতো। আশ্রয়ের পরিবর্তে বন্দুক হাতে দাঁড়িয়ে থাকতো না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ