Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আবদুল ওয়াহাব মিঞা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

আপিল বিভাগের সিনিয়র বিচারপতি মোঃ আবদুল ওয়াহাব মিঞাকে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির দায়িত্ব দেওয়া হয়েছে। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা আগামী ১০ থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত দেশের বাইরে থাকবেন। তার অনুপস্থিতিতে প্রধান বিচারপতির দায়িত্ব পালন করবেন মোঃ আবদুল ওয়াহাব মিঞা।
গতকাল বুধবার আইন সচিব আবু সালেহ শেখ মোঃ জহিরুল হক স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, “মহামান্য রাষ্ট্রপতি সংবিধানের ৯৭ অনুচ্ছেদ অনুযাযী, বাংলাদেশের মাননীয় প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার অনুপস্থিতিকালীন অর্থাৎ আগামী ১০ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত পুনরায় স্বীয় কার্যভার গ্রহণ না করা পর্যন্ত বাংলাদেশ সুপ্রিম কোর্ট আপিল বিভাগের প্রবীণতম বিচারক মাননীয় বিচারপতি মোঃ আবদুল ওয়াহাব মিঞাকে প্রধান বিচারপতির কার্যভার পালনের দায়িত্ব প্রদান করিয়াছেন।’’
এশীয়-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের প্রধান বিচারপতিদের সম্মেলনে যোগ দিতে জাপান যাচ্ছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। আগামী ১৮ সেপ্টেম্বর থেকে ২১ সেপ্টেম্বর পর্যন্ত জাপানের টোকিওতে এ সম্মেলন হবে। সম্মেলনে যোগদানের অনুরোধ জানিয়ে ইতোপূর্বে প্রধান বিচারপতি এস কে সিনহাকে পত্র দিয়েছেন জাপানের প্রধান বিচারপতি। সেই অনুরোধে সাড়া দিয়ে ‘কনফারেন্স অব চিফ জাস্টিস অব এশিয়া অ্যান্ড দ্য প্যাসিফিক’-শীর্ষক এ সম্মেলন যোগ দিচ্ছেন বিচারপতি এস কে সিনহা। এ সম্মেলনে যোগ দেওয়ার আগে কানাডায় যাবেন প্রধান বিচারপতি। কানাডায় বসবাসরত অসুস্থ কন্যাকে দেখতে সেখানে যাচ্ছেন তিনি। আগামী ১০ সেপ্টেম্বর থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত তিনি কানাডায় অবস্থান করবেন। প্রধান বিচারপতির সঙ্গে থাকবেন তার স্ত্রী সুষমা সিনহা ও সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার মোঃ জাকির হোসেন। সম্মেলনে যোগ দিতে আগামী ১০ সেপ্টেম্বর অথবা এর নিকটবর্তী তারিখে ঢাকা ত্যাগ করবেন প্রধান বিচারপতি এস কে সিনহা।



 

Show all comments
  • আবু রায়হান ৭ সেপ্টেম্বর, ২০১৭, ১১:২৬ এএম says : 0
    ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আবদুল ওয়াহাব মিঞা আপনাকে স্বাগতম জানাই
    Total Reply(0) Reply
  • কামরুল ৭ সেপ্টেম্বর, ২০১৭, ২:২৬ পিএম says : 0
    আশা করি তার মাধ্যমেও দেশ সঠিক বিচার পাবে।
    Total Reply(0) Reply
  • মাওলানা মোঃজহিরুল ইসলাম ৮ সেপ্টেম্বর, ২০১৭, ৯:১৩ এএম says : 0
    আসাকরি এই পদের মান বজায় থাকবে ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধান বিচারপতি

২২ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ