Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গাদের রক্ষায় ২১ সেপ্টেম্বর সিলেট থেকে রোডমার্চ

| প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সিলেট অফিস : মায়ানমারে গণহত্যা বন্ধের দাবিতে হিউমিনিটি ফর রোহিঙ্গা’র উদ্যোগে বার্মা অভিমুখে আগামী ২১ সেপ্টেম্বর সিলেট থেকে রোডমার্চের ডাক দেয়া হয়েছে। এদিন সকাল ১০ টায় সিলেট নগরীর হুমায়ূন রশীদ চত্বর থেকে রোডমার্চ শুরু হবে। পরে ২২ সেপ্টেম্বর সীমান্তবর্তী টেকনাফে গিয়ে রোডমার্চটি এক মহাসমাবেশে মিলিত হবে।
গতকাল বুধবার দুপুর ১২ টায় সিলেট নগরীর জিন্দাবাজারস্থ একটি অভিজাত হোটেলের হলরুমে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়েছে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন হিউমিনিটি ফর রোহিঙ্গা বাংলাদেশ নামক সংগঠনের আহবায়ক সাবেক সংসদ সদস্য মাওলানা এডভোকেট শাহীনূর পাশা চৌধুরী।
শাহীনূর পাশা চৌধুরী জানান, ‘২১ সেপ্টেম্বর সকাল ১০ টায় রোডমার্চটি শুরু হুমায়ূন রশীদ চত্বর থেকে শুরু হয়ে হবিগঞ্জ, বি-বাড়ীয়া, কুমিল্লা, চট্টগ্রাম ও কক্সবাজারের একাধিক স্পটে পথসভা করে টেকনাফে গিয়ে মহাসমাবেশে মিলিত হবে। এরআগে রোডমার্চ সফল করতে সিলেট, ঢাকা ও চট্টগ্রাম বিভাগীয় কমিটিসহ জাতীয় কমিটির মাধ্যমে ৩ সপ্তাহের আরো নানা কর্মসূচি পালন করা হবে।’
মজলুম বার্মার রোহিঙ্গাদের রক্ষার লক্ষ্যে উক্ত রোডমার্চে সিলেটসহ গোটা দেশবাসীর সমর্থন, সহযোগিতা ও রোডমার্চে অংশগ্রহণের আহবান জানানো হয়েছে।

ফরিদপুরে মানববন্ধন
ফরিদপুর জেলা সংবাদদাতা ঃ ফরিদপুরের সালথা উপজেলার আটঘর ইউনিয়নের চেয়ারম্যান মলয় কুমার বোস হত্যা মামলার সাক্ষিদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়েছে।
বুধবার সকালে শারুকদিয়া বাজারে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে প্রতিবাদ জানায় কয়েকশত এলাকাবাসী। মানববন্ধন কর্মসূচি চলাকালে আটঘর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক বরুন সরকার, সাড়–কদিয়া হাইস্কুলের পরিচালনা পরিষদের সভাপতি রবেন্দ্রনাথ দত্ত, শের আলী খান, বাচ্চু মাতুব্বর, রমেশ চন্দ্র মন্ডল প্রমুখ বক্তব্য রাখেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ