Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে এমপি রানাকে টাঙ্গাইল কোর্টে হাজির

মির্জাপুর(টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৭, ১:২৫ পিএম

মুক্তিযোদ্ধা ফারুক আহমদ হত্যা মামলায় এমপি আমানুর রহমান খান রানা চারভাইসহ সকল আসামীদের বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়েছে।
বুধবার সকাল নয়টার দিকে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে এমপি রানাকে টাঙ্গাইল কোর্টে হাজির করা হয়।
সকাল এগারোটায় আদালতের বিচারক এজলাসে উঠেন। প্রথমেই তিনি এই চাঞ্চল্যকর মামালার বিচারিক কাজ শুরু করেন। আসামী পক্ষের আইনজীবীদের মামলা পুন তদন্তের আবেদন, আসামীদের বিরুদ্ধে অভিযোগ গঠন থেকে অব্যাহতির বিষয়ে শুনানি অনুষ্ঠিত হয়। পরে আদালত আবেদন দুটি না মঞ্জুর করেন। রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পিঁপিঁ মনিরুল ইসলাম খান এমপি রানাসহ তার চার ভাই সহ ১৪ আসামীর বিরুদ্ধে হত্যা মামলা ধারা ৩০২/ ১২০/৩৪ ধারায় অভিযোগ গঠন করেন। এসময় আসামী পক্ষের আইনজীবিগন অভিযোগ গঠনের বিরুদ্ধ উচ্চ আদালতে যাবেন বলে জানান। মামলার পরবর্তী তারিখ ১৮ অক্টোবর ২০১৭ সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য করা হয়েছে।
এদিকে আদালত চলাকালে ফারুক হত্যা মামলার আসামীদের বিচার দাবিতে আদালতের বাইরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে। সকাল থেকেই আদালত প্রাঙ্গণ ও শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে অতিরিক্ত নিরাপত্তা নিশ্চিত করা হয়। দুপুর ১২ টার দিকে এমপি রানাকে টাঙ্গাইল আদালত থেকে কড়া পুলিশ পাহারায় কাশিমপুর কারাগারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ