Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

শিক্ষা নগরী রাজশাহী এখনো ফাঁকা

| প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম


রাজশাহী ব্যুরো : ঈদ শেষ হলেও রেশ কাটেনি শিক্ষা নগরী রাজশাহীতে। এখনো বেশ ফাঁকা ফাঁকা ভাব। তবে বিনোদন কেন্দ্র বিশেষ করে পদ্মার তীরে মানুষের ভীড় ভালই। নগরীকে প্রানবন্ত ও মুখর রাখে নগরীর বাইরে থেকে আসা লাখ দেড়েক শিক্ষার্থী। এরা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে লেখাপড়া করে। এদের পদচারনায় সব সময় মুখরিত থাকে বিনোদন কেন্দ্র, ফাস্টফুড, তেহেরী হাউজ আর পদ্মার তীর। ঈদের আনন্দ ভাগাভাগি করতে এসব ছাত্র ছাত্রী ফিরেছে আপন নীড়ে। যাদের এলাকা বানে ভেসেছে সেখানে ঈদের আনন্দ ছিল ¤øান। সপ্তাহ খানেকের মধ্যে ওরা ফিরতে শুরু করবে। আবার প্রানবন্ত হবে নগরী। ওরা নেই বলে (শিক্ষার্থীরা) নগরী যে একেবারে ভূতুড়ে অবস্থায় রয়েছে তা কিন্তু নয়। এখানকার বাসিন্দারা ঈদের আনন্দ ভাগাভাগি করেছে সাধ আর সাধ্যের সমন্বয় ঘটিয়ে। এখানকার যারা বিভিন্ন উপলক্ষে বাইরে থাকেন তারা ফিরে এসেছেন।

চসিক মেয়র নাছিরকে দেখতে গেলেন বিসিবি সভাপতি
চট্টগ্রাম ব্যুরো : পা পিছলে পড়ে আহত সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনকে দেখতে গেলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এমপিসহ বোর্ডের সদস্যরা। গতকাল (মঙ্গলবার) সন্ধ্যায় মেয়রের আন্দরকিল্লাস্থ বাসভবন মোহাদ্দেস ভিলায় যান তারা। এসময় বিসিবি সভাপতি মেয়রের প্রতি সহমর্মিতা প্রকাশ করেন এবং চিকিৎসার খোঁজ খবর নেন। তিনি আল্লাহর দরবারে মেয়রের আশু আরোগ্য কামনা করেন। এসময় অন্যদের মধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক মঞ্জুরুল কাদের, আকরাম খাঁন, লোকমান হোসেন ভুঁইয়া, চট্টগ্রাম মহনগর আওয়ামী লীগের সহ-সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, নঈম উদ্দিন আহমদ চৌধুরী, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি আলী আব্বাসসহ চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা, বিভাগীয় ক্রীড়া সংস্থা, বিসিবির কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, গত শুক্রবার বাসায় পড়ে গিয়ে আহত হন মেয়র নাছির। চিকিৎসকের পরামর্শে তিনি বাসায় পুর্ণ বিশ্রামে রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ