Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী ও ঈদ পুনর্মিলনী

| প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : বিভিন্ন স্থানে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী পালন ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়।
বগুড়া ব্যুরো জানায়, বগুড়ায় আয়োজিত এক ঈদ পুণর্মিলনী অনুষ্ঠানে শিবগঞ্জ উপজেলা বিএনপির বিভিন্ন পর্যায়ের সিনিয়র নেতারা বলেছেন, লাগাতার হামলা মামলা ও অত্যাচার নির্যাতন সয়েও বিএনপি অখন্ড ও অটুট আছে , ভয়ংকর পুলিশী এ্যাকশানে তারা রাজপথে টিকতে না পারলেও তারা ঘরে ওঠেনি। বরং অজ্ঞাত ভয়ে আওয়ামীলীগের নেতা কর্মিরাই এখন ঘরে উঠেছে, মানুষ বলাবলি করবে, তাদের কিসের এত ভয়? ঈদ পুণর্মিলনীর আয়োজক সমবায় দলের কেন্দ্রীয় সভানেত্রী ও সাবেক এমপি অধ্যক্ষ নুর আফরোজ বেগম জ্যোতির আয়োজনে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমবায় দলের বগুড়া শাখার সভাপতি গোলাম রব্বানী জাকির।
নেত্রকোনা জেলা সংবাদদাতা জানান, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে নেত্রকোনা জেলা বিএনপির উদ্যোগে ছোট বাজারস্থ দলীয় কার্যালয়ে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান তালুকদারের সভাপতিত্বে জেলা বিএনপিসাধারণ সম্পাদক ড্যাব নেতা অধ্যাপক ডাঃ মোঃ আনোয়ারুল হকের পরিচালনায় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএনপি কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য এডভোকেট ড. আরিফা জেসমিন নাহীন, জেলা বিএনপির সহ-সভাপতি ও পৌর বিএনপি সভাপতি সৈয়দ জাহেদুল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক সালাউদ্দিন খান মিল্কী, যুগ্ম সাধারণ সম্পাদক জেলা যুবদলের আহবায়ক মশিউর রহমান মশু, সহ সাধারণ সম্পাদক আজিজুল হক আজিজ, সাংগঠনিক সম্পাদক এস এম মনিরুজ্জামান দুদু, কোষাধ্যক্ষ এস এম মুসা, প্রচার সম্পাদক সেলিম আহমেদ, আইন সম্পাদক এডভোকেট জিয়া উদ্দিন খান জিয়া, সহ-সাংগঠনিক সম্পাদক মুখলেছুর রহমান খসরু, সহ যুব বিষয়ক সম্পাদক কামরুল হক, যুব দল নেতা আব্দুল্লাহ আল মামুন খান রনি, সৈয়দ আজহারুল ইসলাম কমল, রফিকুল ইসলাম রফিক, আবুল কাশেম, জেলা ছাত্রদলের সভাপতি ফরিদ হোসেন বাবু, সাধারণ সম্পাদক অনিক মাহবুব চৌধুরী, সিঃ সহ-সভাপতি সারোয়ার আলম এলিন, সহ-সভাপতি এস এম দেলোয়ার হোসেন, শামছুল হুদা শামীম প্রমূখ।
খুলনা ব্যুরো জানায়, ঈদ-উল-আযহার দ্বিতীয় দিন খুলনার রূপসা উপজেলা বিএনপি ঈদ পূণর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করে। যেখানে জেলা ও বিভিন্ন উপজেলা নেতৃবৃন্দকে আমন্ত্রণ জানানো হয়। নেতাকর্মীরা জড়ো হতে শুরু করলে রূপসা থানা পুলিশ জলকামান ও অতিরিক্ত ফোর্স নিয়ে অনুষ্ঠানস্থলে হাজির হয়। এসময় থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম হুমকি দিয়ে বিএনপি নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন,পাঁচ মিনিটের মধ্যে জায়গা ফাঁকা করতে হবে, অন্যথায় গুলি করা হবে।
ফরিদগঞ্জ উপজেলা সংবাদদাতা জানান, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য মো: মোতাহার হোসেন পাটওয়ারী বলেছেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ছিলেন বহুদলীয় রাজনীতির প্রর্বতক। বিএনপি প্রতিষ্ঠার মাধ্যমে তিনি বাংলাদেশের রাজনীতিকে সমৃদ্ধ করেছেন। জিয়া এদেশে বাকস্বাধীনতা ফিরিয়ে দিয়েছেন। ’৭১ সালে মহান স্বাধীনতার ঘোষণা দিয়ে শহীদ জিয়া দিকভ্রান্ত জাতিকে সঠিক দিক নির্দেশনা দিয়েছেন। তিনি আজ মঙ্গলবার চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা সদরের তুলাতলীতে আম্বিয়া ইউনুস ফাউন্ডেশন ভবনে বিএনপির ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং ৮০-৯০ দশকের ছাত্র নেতাদের এক ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে এসব কথা বলেন। চাঁদপুর জেলা বিএনপি নেতা জয়নাল আবেদীনের স্মরণ সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন। শোকসভায় সভাপতিত্ব করেন ফরিদগঞ্জ পৌর বিএনপির সহ-সভাপতি ও পৌরসভার সাবেক প্যানেল মেয়র নজরুল ইসলাম। দুইটি অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তৃতা করেন, পৌর বিএনপি সভাপতি হারুনুর রশিদ, উপজেলা বিএনপি সাবেক সাধারণ সম্পাদক আজিজুর রহমান, পৌর বিএনপি সাবেক সভাপতি সিরাজুল ইসলাম পাবক, উপজেলা বিএনপির সহ-সভাপতি মাহাবুবুর রহমান মফু, সহ-সভাপতি আবুল কাশেম, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আলম মুকুল, পৌর বিএনপি সাবেক সাধারণ সম্পাদক শাহাবুদ্দীন বাবুল, চাঁদপুর জেলা ছাত্রদলের যুগ্ম আহŸায়ক আব্দুল মতিন এবং ফরিদগঞ্জ উপজেলা ছাত্র দলের আহŸায়ক জাহাঙ্গীর আলম নান্টু প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ