Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শেখ হাসিনা প্রধানমন্ত্রী থেকে কোন নির্বাচন করতে পারবেন না

ইনকিলাবকে ডা: এ জেড.এম.জাহিদ হোসেন

মো: শামসুল আলম খান | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

শেখ হাসিনা প্রধানমন্ত্রী থেকে কোন নির্বাচন করতে পারবেন না বলে মন্তব্য করেছেন বিএনপি’র ভাইস চেয়ারম্যান ডা: এ.জেড.এম.জাহিদ হোসেন। তিনি বলেন, শেখ হাসিনার অধীনে কোন নির্বাচন হবে না। সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হলেই কেবল বিএনপি এ নির্বাচনে অংশগ্রহণ করবে। একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু হলে আওয়ামীলীগ এক তৃতীয়াংশ ভোটও পাবে না।
গত সোমবার সকালে ময়মনসিংহ নগরীর ব্রাক্ষপল্লীস্থ নিজ বাসায় ইনকিলাবের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি। ডা: জাহিদ ময়মনসিংহে ঈদুল আযহা উদযাপন করেন। নিজ শহরে অবস্থান করে তিনি দলীয় নেতা-কর্মীদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করেন। কেন্দ্রীয় এ নেতাকে কাছে পেয়ে দলীয় নেতা-কর্মীরাও ছিলেন ফুরফুরে মেজাজে।
বাসে গণধর্ষণের পর নির্মম হত্যাকান্ডের শিকার সিরাজগঞ্জের জাকিয়া আক্তার রূপার মর্মান্তিক পরিণতিকে রাষ্ট্রীয় দু:শাসনের প্রতিফলন হিসেবে আখ্যা দিয়ে তিনি বলেন, সমাজবিরোধী শক্তি যখন দেখে রাষ্ট্র নিজেই তার নাগরিকদের খুন করছে, গুম করেছে, হত্যা ও নির্যাতন করছে তখন তারা আরো ভয়ংকর হয়ে ওঠে। দ্বিগুণ উৎসাহে অপরাধ কর্মকাÐ সংগঠিত করতে থাকে তারা।
বিএনপি’র এ ভাইস চেয়ারম্যান মায়ানমারের সামরিক বাহিনী নির্বিচারে রোহিঙ্গা মুসলমানদের ওপর নির্যাতন চালানোর ঘটনায় ক্ষোভ ও নিন্দা জানিয়ে বলেন, রোহিঙ্গা মুসলিম নিধনের বিরুদ্ধে বিশ্ব সম্প্রদায়কে সোচ্চার হতে হবে। সরকারের কঠোর সমালোচনা করে ডা: জাহিদ আরো বলেন, সরকার মুখে শুধু উন্নয়নের কথা বলে। অথচ ঢাকায় কয়েকটি ফ্লাইওভার ছাড়া আর কোন দৃশ্যমান উন্নয়ন এ সরকার করতে পারেনি। তারা চটকধারি কথা বলে দেশের মানুষকে বোকা বানাতে চায়। হামলা, মামলা, গুম-খুন তাদের প্রধান এজেন্ডায় পরিণত হয়েছে। তাদের বিরুদ্ধে জাতীয় ঐক্য প্রয়োজন। তিনি বলেন, আমাদের সবাইকে মনে রাখতে হবে এই দেশটা আমাদের সবার। ক্ষমতার লোভে আওয়ামী লীগ গুম, খন, লুট আর দুর্নীতির রাজনীতি করছে। কিন্তু আগামী দিনে বিএনপি রাষ্ট্রীয় ক্ষমতায় গেলে কোনো ধরনের প্রতিহিংসার রাজনীতি করবে না, দৃঢ়কন্ঠে উচ্চারণ করেন তিনি। ষোড়শ সংশোধনীর রায়কে যুগান্তকারী উল্লেখ করে বিএনপি’র ভাইস চেয়ারম্যান ডা: এ.জেড.এম.জাহিদ হোসেন আরো বলেন, এ রায়ে সরকার হতাশ হলেও দেশের জনগণের আশা-আকাঙ্খার প্রতিফলন ঘটেছে। এ রায়ের জবাবে সরকারের এমপি, মন্ত্রীরা যে ভাষায় কথা বলছেন সেটি আদালত অবমাননার শামিল। এ রায়ে বিএনপি নয়, দেশের জনগণ খুশি হয়েছে বলেও মত দেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ