Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

চাঁদার টাকা না দেয়ায় রূপগঞ্জে হামলা ভাঙচুর মা-ছেলেকে লাঠিপেটা

| প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা ঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জে দাবিকৃত চাঁদার টাকা না পেয়ে প্রতিপক্ষের লোকজন বাড়িঘরে ভাঙচুর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ভাঙচুরে বাঁধা দেওয়ায় মা-ছেলেকে লাঠিপেটা করা হয়। গতকাল মঙ্গলবার সকালে উপজেলার চনপাড়া পূর্নবাসন কেন্দ্রের ৮ নং এলাকায় ঘটনা ঘটে।
ভুক্তভোগী আলেনুর বেগম জানান, একই এলাকার মোকলেছ, জাহের আলী, জয়না, খলিল দীর্ঘ দিন ধরে আলেনুর বেগমের কাছে ২ লাখ টাকা চাঁদা দাবি করে আসছে। তাদের দাবিকৃত চাদার টাকা না দিলে আলেনুর বেগমকে এলাকায় পরিবার নিয়ে শান্তিতে বসবাস করতে দিবে না বলে হুমকি ধামকি প্রদান করেন। আলেনূর বেগম চাঁদাবাজদের কোন টাকা দিতে পারবে না বলে সাফ জানিয়ে দেয়। এর আগে চাঁদাবাজদের ৪০ হাজার টাকাও দেন তিনি। এর জের ধরে চাঁদাবাজরা আলেনূর বেগমের বাড়িতে প্রবেশ করে ভাড়িঘর ভাংচুরসহ অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করেন। ভাংচুর ও গালিগালাজের বাধা প্রদান করায় চাঁদাবাজরা আলেনূর বেগম ও আব্দুর রাজ্জাককে লাঠিপেটা করে আহত করেন। তাদের ডাক-চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে চাঁদাবাজরা বিভিন্ন ধরনের হুমকি ধামকি দিয়ে পালিয়ে যায়।
আলেনুর বেগমের ছেলে রাসেল দেওয়ান জানান, তিনি একজন সেনা সদস্য। ৪০ বছর ধরে পরিবারের লোকজন চনপাড়ায় বসবাস করে আসছেন। মা আলেনুর বেগম বাড়িতে গবাদি পশুর খামার গড়ে তোলেছেন। চাঁদার টাকা দিতে অস্বীকার করলেই তাদের জায়গা থেকে উচ্ছেদ করতে হুমকি দেন ওই চাঁদাবাজরা। এ ব্যাপারে রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। তবে, অভিযুক্তদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা বলে দাবি করেন। এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, ধরনের একটি অভিযোগ পেয়েছি। তদন্ত মোতবেক ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ