Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টাঙ্গাইলের এলেঙ্গার মসিন্দায় সাড়ে সাত ঘন্টার অভিযানে দুই জঙ্গী আটক , ড্রোনসহ বিপুল দেশীয় অস্ত্র উদ্ধার

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৭, ৯:৫১ এএম

টাঙ্গাইলের এলেঙ্গায় একটি বাড়িতে অভিযান চালিয়ে জেএমবির সক্রিয় দুই সদস্যকে আটক করেছে র‌্যাব।

প্রায় সাড়ে সাত ঘন্টা অভিযান চালিয়ে সেখান থেকে গতকাল মঙ্গলবার সকাল সাড়ে সাতটার দিকে একটি অত্যাধুনিক ড্রোন যন্ত্র ও বেশ কয়েকটি চাপাটি, চাইনিজ কুড়াল ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়। আটককৃতরা হলো টাঙ্গাইলের কালিহাতি উপজেলার এলেঙ্গা পৌর এলাকার মসিন্দা গ্রামের আবুল হোসেন চিশতীর দুই ছেলে মাছুম (৩০) ও খোকন (২৫)। এর আগে সোমবার রাত ১২ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ওই বাড়িটি র‌্যাব ১২ এর সদস্যরা ঘিরে ফেলে।

র‌্যাব ১২ এর অধিনায়ক সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর জানান, সোমবার বিকেলে কালিহাতি উপজেলার এলেঙ্গা মসিন্দা এলাকার সৈয়দ আবুল হাসান চিশতিয়ার বাড়িতে একদল জঙ্গি অবস্থান করেছে গোপন খবর পায় র‌্যাব। এমন গোয়েন্দা সংবাদের ভিত্তিতে টাঙ্গাইল র‌্যাব-১২ এর একটি দল বাসাটি সন্ধ্যা থেকেই বিষয়টি নজরে রাখে। এর প্রেক্ষিতে রাতে ওই বাড়ীটিতে অভিযান শুরু হয়। তিনি জানান, টাঙ্গাইলে আটককৃত দুই জঙ্গীর দেয়া তথ্যের ভিত্তিতে ঢাকার মিরপুরে জঙ্গি সন্দেহে অভিযান চলে।

গতকাল মঙ্গলবার সকাল সাড়ে সাতটার দিকে র‌্যাবের এই অধিনায়ক সাংবাদিকদের জানান, দীর্ঘদিন ধরে তারা জঙ্গী তৎপরতার সাথে জড়িত রয়েছে। আটককৃত দুই ভাইয়ের মধ্যে খোকন কম্পিউটারে খুবই পারদর্শী। তারা অত্যাধুনিক ড্রোন তৈরি করেছে। এই ড্রোনের মাধ্যমে তার বড় ধরনের নাশকতার পরিকল্পনা করেছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ