Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনায় নিহত ৯ আহত ৭৫

| প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : মাদারীপুর, গফরগাঁও, ভালুকা ও বরুড়ায় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে ৯ জন এবং আহত হয়েছে ৭৫ জন। এ সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
মাদারীপুর জেলা সংবাদদাতা জানান, গত শুক্রবার ও রোববার পৃথক সড়ক দুঘর্টনায় ২জন নিহত ও ১৫ জন আহত হয়েছে। প্রত্যক্ষদর্শীরা ও পুলিশ জানায় ঢাকা- বরিশাল মহাসড়কের মাদারীপুরের কালকিনি উপজেলার ভাঙ্গাব্রিজ নামক স্থানে শুক্রবার বেলা ১১টার দিকেযাত্রীবাহি বাস খাদে পড়ে একজন নিহত হয়েছে। আহত হয়েছে আরো ১৫ জন। শুক্রবার সকালে খুলনা থেকে কেটি যাত্রীবাহি পরিবহন বরিশালের দিকে যাচ্ছিল। এসময় ঢাকা- বরিশাল মহাসড়কের ভাঙ্গাব্রিজ এলাকায় বাসটি নিয়ন্ত্রন হারিয়ে খাদে পড়ে যায়। এসময় প্রায় অধাঘণ্টা যানজটের সৃষ্টি হয়। এই ঘটনায় আহত অবস্থায় ১৬ জনকে উদ্ধার করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় আবুল হোসেন নামে এক যাত্রী মাদারীপুর সদর হাসপাতালে মারা গেছে। মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক বলেন, আহতদের হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। অপরদিকে জেলা রিকসা শ্রমিক ইউনিয়নের সদস্য ও সদর উপজেলার ধুলগ্রামের ইউনুস হাওলাদার (৫৫)রবিবার রাতে পুরান বাসষ্ট্যান্ড এলাকায় ইঞ্জিনচালিত রিকসার ধাক্কায় গুরতর আহত হয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর মারা যায় ।
গফরগাঁও উপজেলা সংবাদদাতা জানান, গফরগাঁও উপজেলার নবগঠিত পাগলা থানায় সড়ক দুর্ঘটনায় তিন মটরসাইকেল আরোহী নিহত হয়েছে। ঘটনাটি ঘটে গত শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় উপজেলার পাগলা থানাধীন পাঁচবাগ খুরশিদ মহল ব্রীজে। পাগলা থানা সূত্রে জানা যায়, গত শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে পার্শ্ববর্তী হোসেনপুর উপজেলার পোড়া বাড়িয়া গ্রামের দৌলত মীরের ছেলে হাবিকুল(২৩), ছাইফুল ইসলামের ছেলে কার্জন(২১) ও পাশের চৌধার গ্রামের স্বপন মীরের ছেলে স্বাধিন(২২) মটরসাইকেল যোগে গফরগাঁও থেকে হোসেনপুর যাওয়ার পথে পাঁচবাগ খুরশিদ মহল ব্রীজের চেকপোষ্টের কাছে মটরসাইকেলটি রাস্তার পাশের বিদ্যুতের খুটিতে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলে হাবিকুল ও ছাইফুল নিহত হয়। স্বাধিনকে প্রথমে হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে ঢাকায় নেওয়ার পথে মারা যায়। পাগলা থানার ওসি(তদন্ত) বাহালুল খান বাহার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বেপরোয়া ভাবে মটরসাইকেল চালানোর কারণে দুর্ঘটনাটি ঘটে।
ভালুকা (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ঢাকা- ময়মনসিংহ মহাসড়কে ঈদের ছুটিতে ভালুকায় পৃথক ৪টি সড়ক দুর্ঘটনায় ট্রাক ড্রাইভার, বাসের হেলপারসহ ৩ জন নিহত ও ৬০ জন আহত হয়েছেন। গত রোববার দুপুর ১২টার দিকে মহাসড়কের মাস্টারবাড়ি বাসস্ট্যান্ডে ঢাকাগামী ঈমাম পরিবহণের একটি বাস দাঁড়িয়ে যাত্রী নামানোর সময় পিছন থেকে শাহ্ জালাল পরিবহণের একটি বাস ঈমাম পরিবহণকে ধাক্কা দিলে ঈমাম পরিবহণের বাসটি সোলসাবিল পরিবহণের বাসকে ধাক্কা দেয়, সোলসাবিল পরিবহণের বাসটি অপর একটি হাইয়েজ মাইক্রোবাসকে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। এতে বাস ড্রাইভারসহ ৪টি গাড়ির কমপক্ষে ৫০জন যাত্রী আহত হন। অপরদিকে একইদিন বিকালে ওই মহাসড়কের ভালুকা খীরু ব্রিজের উপরে একটি ব্যাটারিচালিত রিকশাকে পেছন থেকে হালুয়াঘাটগামী ঈমাম পরিবহণের অপর একটি বাস ধাক্কা দিলে ওই রিকশাটি এক পথচারীকে ধাক্কা দিলে ড্রামট্রাক চালক ফরিদপুর জেলার মধুখালী উপজেলার জীতেন্দ্র দেবনাথ বালার পুত্র বাসু দেবনাথ বালা (৫৫) নিহত হন ও দুই রিকশারোহী আহত হন। শুক্রবার সকালে বাঘরাপাড়া সানির মোড় এলাকায় বাসের ড্রাইভার বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে ফোরলেন সড়কের আইল্যান্ডের ওপরে তোলে দিলে ঘটনাস্থলেই বাসের হেলপার ইব্রাহীম খলিল (১৬) নিহত হন ও কমপক্ষে ১০ যাত্রী আহত হন। গত বৃহস্পতিবার রাত সাড়ে সাতটার সময় ঢাকা ময়মনসিংহ মহাসড়কের ভালুকা উপজেলার জামিরদিয়া নাছির গ¬াসের সামনে গাড়ির চাপায় উপজেলা জামিরদিয়া গ্রামের আব্দুল হামিদের ছেলে আবুল হাসেম (৫৫) নিহত হন।
বরুড়া (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা জানান, কুমিল্লার বরুড়া উপজেলা ছাত্রলীগ নেতা জাহিদুল ইসলাম রোববার সড়ক দুর্ঘটনায় ফেনীতে নিহত হয়। জানা যায়, জাহিদুল ইসলাম দুপরে ঈদের আনন্দে মোটর সাইকেল নিয়ে ঘুড়তে বের হয়। ফেনীতে গেলে বাসের সাথে ধাক্কা খেয়ে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। তার গ্রামের বাড়ি বরুড়া উপজেলা ভংগুয়া। সে আলী নেওয়াজের ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ