Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেটে দুই গ্রামবাসীর সংঘর্ষ : আহত ২০

| প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সিলেট অফিস : জকিগঞ্জে দুই গ্রামবাসীর সংঘর্ষে অন্তত ২০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। রবিবার বিকালে উপজেলার রতনগঞ্জ বাজারে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
রতনগঞ্জ বাজারে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কাজলাসার ইউপির বালাউট গ্রামের সাবেক মহিলা মেম্বার রফা বেগম ও তার ছেলে সিএনজি চালক রাসেল আহমদ মানিকপুর ইউপির মনসুরপুর গ্রামের ঠেলা চালক হারুন আহমদকে মারপিট করে। এ ঘটনায় সন্ধ্যা পরে রতনগঞ্জ বাজারে বিচার বৈঠক বসে। বৈঠকে কথা কাটাকাটি করে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। প্রায় আধা ঘন্টাব্যাপী দুই গ্রামের মধ্যে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। খবর পেয়ে জকিগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে গুরুতর আহত ৪ জন জকিগঞ্জ সরকারী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়ে হাসপাতাল ত্যাগ করেছেন।
এ ব্যাপারে জকিগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান হাওলাদার জানান, এঘটনায় কোন পক্ষই এখনো থানায় মামলা দেয়নি।
সিলেটে কাটেনি ঈদের আমেজ
পবিত্র ঈদুল আজহার ছুটি শেষে সিলেটে গতকাল সোমবার খুলেছে ব্যাংক বিমা আর্থিক প্রতিষ্ঠান। তবে অফিসগুলোতে এখনও কাটেনি ছুটির আমেজ। তিন দিন ঈদের ছুটির পর ব্যাংক খুললেও প্রথম দিনে কমকর্তা ও কর্মচারীদের পাশাপাশি গ্রাহকদেরও উপস্থিতি ছিল কম। সিলেটের ব্যস্ততম কয়েকটি ব্যাংক ঘুরে দেখা গেছে, প্রায় ব্যাংকেই অলস সময় কাটছে কর্মকর্তাদের। লেনদেন হচ্ছে কম। গ্রাহক ও কর্মকর্তাদেরও ঈদের কুশল বিনিময় করে সময় কাটাতে দেখা গেছে। ব্যাংক কর্মকর্তা ও কর্মচারীদের ব্যস্ততা কম থাকায় গল্প গুজবে সময় পার করেন। বেশীরভাগ ব্যাংকেরই এই চিত্র ছিল।
ব্র্যাক ব্যাংকের কর্মকর্তা পিকু ধর বলেন, তিন দিন ছুটির পর সোমবার ব্যাংকে কর্মকর্তা কর্মচারীদের উপস্থিতি স্বাভাবিকের তুলনায় কিছুটা কম রয়েছে। কারণ অনেকে ঈদের ছুটিতে গ্রামের বাড়িতে আছে। আর গ্রাহকও সাধারণ দিনগুলোর তুলনায় অনেক কম। ইস্টার্ন ব্যাংকের এক কর্মকর্তা বলেন, অন্যান্য দিনের তুলনায় লেনদেন অনেক কম লেনদেন হয়েছে। ব্যবসা প্রতিষ্ঠানে কার্যক্রম শুরু না হওয়ায় বড় ধরনের কোন লেনদেন হচ্ছে না। আগামী সপ্তাহ থেকে স্বাভাবিকভাবে লেনদেন হবে। তবে, সিলেটের বেসরকারী ব্যাংকগুলোতে কর্মকর্তাদের উপস্থিতি তুলনামুলক বেশী ছিল। কিন্তু, ছিলেন না গ্রাহক।
শিবপুরে টাকাসহ গরু ছিনিয়ে নিয়ে গেছে ইজারাদার
স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে: বাজারের অর্ধ কিলোমিটার দূর থেকে গরু কিনে ট্যাক্স না দেয়ায় ৬২ হাজার টাকা সহ হাাজী আবদুল কুদুস ভূইয়া নামে এক শিল্পপতির কোরবানির গরু ছিনিয়ে গেছে ইজারাদার খুরশেদ আলী ও তার লোকজন। ইজারাদার খুরশেদ ও তার লোকেরা শিল্পপতি ্আবদুল কুদুস তার ম্যানেজার মেরাজ ড্রাইভার সানিকে গরু চোর ও জেএমবি বলে অশালীন গালাগাল সহ মারধোর ও টানা হেঁচড়া করে মানহানি ঘটিয়েছে।
খাজনা আদায়ে অনিয়ম, অতিরিক্ত খাজনা আদায় ও ক্রেতা-বিক্রতাদেরকে মারধোর করার মত অব্যাহত ঘটনার ধারবাহিকতায় গত বুধবার রাতে শিবপুরের পুটিয়ার হাটের ত্রিমোহনী এলাকায় এ অপ্রীতিকর ঘটনাটি ঘটেছে। বৃহষ্পতিবার ম্যানেজার মেরাজ এই মর্মে একটি লিখিত অভিযোগপত্র নরসিংদী জেলা প্রশাসকের নিকট দাখিল করেছেন। অভিযোগে বলা হয়েছে গত বুধবার ছিলো পুটিয়াবাজারে গরু হাট। শেখেরচর এলাকার আবদুল কুদুস ভূইয়া টেক্সটাইল মিলের মালিক হাজী আবদুল কুদ্দুস ভূইয়া তার ম্যানেজার মেরাজকে নিয়ে পুটিয়ার হাটে কোরবানির গরু কিনতে যায়। তারা প্রাইভেট কার নিয়ে ত্রিমোহনী মোড়ে গিয়ে দেখে একটি গরু দরকষাকষি হচ্ছে । এ সময় শিল্পপতি কুদ্দুস এই গরুটি ৬৬ হাজার টাকায় কিনে নেয়। কিছুক্ষন পর পুটিয়া বাজারের ইজারাদার খুরশেদ আলী সরকার তার লোকজন নিয়ে ঘটনার স্থলে উপস্থিত ইজারাদার খোরশেদ ও তার লোকেরা ম্যানেজার মেরাজকে মারধোর করে, হাজী কুদ্দুসকে টানা হেচড়া করে তার পকেট থেকে ৬২ হাজার টাকা নিয়ে যায়। এরপর তারা তাদের কেনা গরুটি জোরপূর্বক ছিনিয়ে নিয়ে যায়। যাবার সময় বলে যায়, বেশী বাড়াবাড়ী করলে তাদেরকে জিএমবি বানিয়ে থানা পুলিশে সোপর্দ করা হবে। এ অবস্থায় তারা আর কোন প্রতিবাদ করার সাহস না পেয়ে সেখান থেকে চলে আসে। পরে তারা শিবপুর থানায় এব্যাপারে মামলা দায়ের করতে গেলে থানা পুলিশ তাদের মামলা নেয়নি। যার ফলে তারা গত বৃহস্পতিবার দুপুরে একটি লিখিত অভিযোগ নরসিংদী জেলা প্রশাসকের নিকট দাখিল করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ