Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গ্যাস লাইন মেরামত- দু‘দিন সিলেটে লোডশেডিং বাড়তে পারে

| প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সিলেট অফিস : গ্যাস লাইনের জরুরি মেরামত কাজের জন্য সোমবার মধ্যরাত থেকে বিদ্যুৎবিভ্রাটে পড়তে পারে সিলেট।
বিদ্যুৎ বিভাগ জানিয়েছে, ৪ সেপ্টেম্বর রাত ১২টা ১ মিনিট থেকে বহুজাতিক তেল-গ্যাস কোম্পানি শেভরন বিবিয়ানা গ্যাস ক্ষেত্রের গ্যাস লাইনে জরুরি মেরামত কাজ করবে। এ মেরামত ও সংরক্ষণ কাজ চলবে পরবর্তী ৫০ ঘণ্টা। এই সময়ে সিলেটে লোডশেডিং বাড়তে পারে বলে জানিয়েছেন বিদ্যুৎ বিভাগের কর্মকর্তারা।
বিদ্যুৎ উন্নয়ন ও বিতরণ বিভাগের সিলেট কার্যালয়ের প্রধান প্রকৌশলী রতন কুমার বিশ্বাস বলেন, শেভরনের সংস্কার কাজের কারণে সিলেট অঞ্চলের বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রসমূহে গ্যাস সরবরাহ সীমিত এবং ক্ষেত্রবিশেষ বন্ধ থাকবে। তাই জাতীয় গ্রীড থেকে সিলেটে বিদ্যুৎ সরবরাহ কিছুটা কম হবে। এ কারণে পিক আওয়ারে (সন্ধ্যা ৬টা-রাত ১১) কিছু কিছু এলাকায় লোডশেডিং হবে। তবে সেটি টানা কয়েক ঘন্টা হবে সেরকম কিছু নয়।
তিনি বলেন, সিলেটে এখন প্রতিদিন ৪২০ মেঘাওয়াটের মতো বিদ্যুতের চাহিদা রয়েছে। তবে ঈদের ছুটি থাকায় এখন বিদ্যুতের চাহিদা কিছুটা কম। তাই বিদ্যুৎ সরবরাহ কমলেও খুব বেশি লোডশেডিং হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ