Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কাউন্সিলর ওসমান গণিকে প্রধান করে তিন সদস্যের মেয়র প্যানেল নির্বাচিত

ডিএনসিসি’র ২১ নং ওয়ার্ডের

| প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ২১ নং ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ ওসমান গণিকে প্রধান করে তিন সদস্যের নতুন মেয়র প্যানেল নির্বাচিত করেছে সরকার। সংস্থাটির নির্বাচিত মেয়র আনিসুল হক অসুস্থ হয়ে সেন্ট্রাল লন্ডনের একটি হাসপাতালে ভর্তি হওয়ায় তার অনুপস্থিতিতে মেয়রের দায়িত্ব পালনের জন্য সরকার এ মেয়র প্যানেল নির্বাচন করে। গতকাল সোমবার দুপুরে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিটি কর্পোরেশন-১ শাখা থেকে এ বিষয়ে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তার দপ্তরে পাঠানো এক আদেশে এ তথ্য জানা গেছে। গতকার সোমবার বিকেলে ডিএনসিসির সচিব (যুগ্মসচিব) দুলাল কৃঞ্চ সাহা ইনকিলাবকে বিষয়টি নিশ্চিত করেছেন।
আদেশে বলা হয়, সিটি কর্পোরেশন আইন ২০০৯ এর ২০ এর (২) ধারা অনুযায়ী এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। উপসচিব মোহাম্মদ শহীদুল ইসলাম স্বাক্ষরিত আদেশে ওসমান গণি ছাড়াও মেয়রের প্যানেলে দ্বিতীয় সদস্য হলেন ডিএনসিসির ৪ নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ জামাল মোস্তফা ও তিন নাম্বার সদস্য হলেন ডিএনসিসির সংরক্ষিত আসন ৩১, ৩২ ও ৩৪ নং ওয়ার্ড সংরক্ষিত মাহিলা আসনের কাউন্সিলর বেগম আলেয়া সারোয়ার ডেইজি। মন্ত্রণালয় সুত্র জানায়, সিটি কর্পোরেশন আইন-২০০৯ এর ২০ এর (১) ধারা অনুযায়ী সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচনের এক মাসের মধ্যেই মেয়র প্যানেল নির্বাচিত করতে হবে। কিন্তু নির্বাচনের দীর্ঘদিন পরও মেয়র প্যানেল নির্বাচন না করায় ও আনিসুল হক অসুস্থ হওয়ার কারণে কর্পোরেশনের সার্বিক কর্মকান্ড স্বাভাবিকভাবে চলমান রাখতে সরকার এ মেয়র প্যানেল নির্বাচিত করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ