Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গাদের জন্য বর্ডার খুলে দিতে হবে অন্যথায় এ দেশের মুসলমানেরা হস্তক্ষেপ করতে বাধ্য হবে -আল্লামা নূর হোসাইন কাসেমী

মিয়ানমার অভিমুখে দুটি লংমার্চ হবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বর্বরোচিত নির্যাতনের শিকার মুসলমান রোহিঙ্গাদেরকে আশ্রয় দিতে বাংলাদেশ সরকারকে বর্ডার খুলে দিতে হবে। অন্যথায় এ দেশের মুসলমানেরা হস্তক্ষেপ করতে বাধ্য হবে। এ আশ্রয় দেওয়া মুসলমান হিসেবে সরকারের ঈমানী দায়িত্ব। কোন বিবেকবান মানুষ এ ধরণের নিষ্ঠুর নির্যাতন সহ্য করতে পারে না। বর্ডার খুলে দেওয়ার এ দাবি এ দেশের মালিক গণমানুষের। গত শুক্রবার বাইতুল মোকাররম উত্তর গেটে রোহিঙ্গাদের উপর নির্মম অত্যাচারের প্রতিবাদে হেফাজতে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে আয়োজিত মিছিলপূর্ব সমাবেশে সভাপতির বক্তব্যে হেফাজত ঢাকা মহাগরীর সভাপতি আল্লামা নূর হোসাইন কাসেমী এ কথা বলেন। উক্ত সমাবেশে বক্তব্য রাখেন মাওলানা জুনায়েদ আল হাবীব, ড. আহমদ আব্দুল কাদের, মাওলানা মাহফুজুল হক, মাওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা হাকীম আব্দুল করীম, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মাওলানা আহমদ আলী কাসেমী, শেখ গোলাম আজগর, মাওলানা শরীফল্লাহ, মাওলানা ফায়সাল আহমদ ও মাওলানা জয়নুল আবেদীন প্রমূখ। সমাবেশ পরিচালনা করেন হেফাজতে ইসলাম ঢাকা মহানগরীর যুগ্ম মহাসচিব মাওলানা ফজলুল করীম কাসেমী।
নেতৃবৃন্দ বলেন, রোহিঙ্গারা সন্ত্রাসী নয়। বর্ডার গার্ডের ডিজি রোহিঙ্গাদের সন্ত্রাসী বলে আপত্তিকর বক্তব্য দিয়েছেন। অথচ বর্তমানে এবং এর পূর্বেও বিশ্বের অন্যতম ভয়ংকর সন্ত্রাসী বার্মার সামরিক জান্তা ও বৌদ্ধ হায়েনারা মিয়ানমারকে মুসলিমশুন্য করার জন্যই যুগপৎভাবে এ নিষ্ঠুর হত্যা ও বর্বর নির্যাতন চালিয়েছে এবং চালাচ্ছে, তাই বাংলাদেশ সরকারকে মুক্তিযুদ্ধের সময় প্রাপ্ত সহযোগিতার আলোকে রোহিঙ্গাদের স্বাধিকার আদায়ে সার্বিক সহায়তা করতে হবে। বক্তাগণ আরো বলেন, জনগণের এ দাবী মানতে সরকার ব্যার্থ হলে দুটি লংমার্চ হবে। একটি লংমার্চ হবে আশ্রয় গ্রহণে ইচ্ছুক রোহিঙ্গাদের স্বাগত জানাতে। আরোকটি হবে রোহিঙ্গাদের স্বাধিকার আদায় ও পৃথক আবাসভূমি বাস্তবায়নে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ