Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বিশ্ব জাকের মঞ্জিলে ঊদুল আজহার জামাতে লক্ষাধিক মুসুল্লির যোগদান

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

 দেশের দক্ষিণাঞ্চলে পবিত্র ঈদ উল আজহার সর্ববৃহত জামাত অনুষ্ঠিত হয় ফরিদপুরের বিশ্ব জাকের মঞ্জিলে। এ দরবার শরিফের দীর্ঘ ৭০বছরের ঐতিহ্যবাহী ঈদ জামাতে এবারো লক্ষাধীক মুসুল্লী নামাজ আদায় করেন। সারা দেশ থেকে হাজার হাজার জাকেরান ও আশেকানবৃন্দ বিশ্ব জাকের মঞ্জিলে সমবেত হয়ে ঈদের নামাজ আদায়সহ এখানে পশু কোরবানী করেন। ঈদের জামাত শেষে বিশ্ব জাকের মঞ্জিলের পীর ছাহেব বিশ্বওলী হজরত মাওলানা শাহ সুফি সৈয়দ খাজাবাবা ফরিদপুরী (কুঃছেঃছাঃ)-এর রওজা শরিফ জিয়ারতের নিয়তে ফাতহা শরিফ পাঠ এবং দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।
পবিত্র ঈদ ঊল আজহা উপলক্ষে দেশ-বিদেশ থেকে আগত জাকেরান ও আশেকানবৃন্দ বিশ্ব জাকের মঞ্জিলে পশু কোরবানী করেন। বিশ্বওলী কেবলাজান ছাহেবের আধ্যাত্মিক প্রতিনিধিদ্বয় পীরজাদা আলহাজ্জ খাজা মাহ্ফুযুল হক মুজাদ্দেদী ছাহেব ও পীরজাদা আলহাজ্জ খাজা মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী ছাহেব সমবেত জাকেরান ও আশেকানবৃন্দের সাথে সাক্ষাত প্রদানসহ ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ