Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

তামিমের বাড়িতে ক্রিকেটারদের ঈদ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৭, ৬:২৮ পিএম

মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল আজহার আনন্দে মেতেছে পুরো দেশ। তবে পরিবার-পরিজন ছেড়ে সূদুর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলনে নিজেদের ঈদের আনন্দ ভাগাভাগি করছে বাংলাদেশ ক্রিকেটের ৬ সদস্য। অস্ট্রেলিয়া সিরিজের প্রথম টেস্টে দুর্দান্ত জয়ের পর ঈদের একদিন পরই দ্বতীয় টেস্ট। তার আগে নিজেদের ঝালিয়ে নিতে দিন আগের দিনই বন্দর নগরীতে পা রেখেছে বাংলাদেশ দলের ৬ ক্রিকেটার- মুমিনুল হক, নাসির হোসেন, সৌম্য সরকার, সাব্বির রহমান, লিটন কুমার দাস ও মুস্তাফিজুর রহমান। শুক্রবার বিকেল তিনটার বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে চড়ে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন তারা। এদের সাথে একই ফ্লাইটে বন্দর নগরীতে পাড়ি জমিয়েছেন প্রতিপক্ষ অস্ট্রেলিয়ার ক্রিকেটাররাও। চট্টগ্রামে পৌঁছে এক পষলা বৃষ্টির মুখোমুখি হতে হয়েছে তাদের। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এই বৃষ্টি আরো দু’তিন দিন থাকতে পারে। তবে ম্যাচে এর প্রভাব পড়বে না বলে জানিয়েছেন নির্ভরযোগ্য এক সূত্র।

এই ফ্লাইটে অবশ্য চট্টগ্রাম যাওয়ার কথা সব টাইগার ক্রিকেটারই। তবে শনিবার দেশের বৃহত্তম ধর্মীয় উৎসব ঈদুল আযহা হওয়ায় অনেকেই এখনও থেকে গেছেন ঢাকায়। যাদের পরিবার ঢাকায় আছেন, তারা ঢাকায় ঈদ পালনের আনুষ্ঠানিকতা শেষ করে শনিবারই পাড়ি জমাবেন দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচের ভেন্যুর উদ্দেশ্যে।
আলাদাভাবে চট্টগ্রামে গিয়েছেন তামিম ইকবাল। ড্যাশিং বাঁহাতি ওপেনারের বাড়ি চট্টগ্রাম শহরেই। পরিবার ছেড়ে থাকা এই ক্রিকেটারদের জন্য তামিমের বাসায় থাকছে বিশেষ আপ্যায়নের ব্যবস্থাও। সেখানে মেজবানী মাংসের আয়োজন থাকছে বল জানিয়েছেন বিসিবি পরিচালক, তামিমের চাচা আকরাম খান।

কাজীর দেউরি জামে মসজিদে ঈদুল আজহার নামাজ আদায় করেছেন তামিম। আর অস্ট্রেলিয়া দলের মুসলিম ক্রিকেটার উসমান খাজাকে নিয়ে পুলিশ লাইন্স জামে মসজিদে জামাত আদায় করেছেন বাংলাদেশের দুই ক্রিকেটার মুমিনুল ও নাসির। নামাজ শেষে শনিবার বিকেলে ঐচ্ছিক অনুশীলনও সেরে নেন চট্টগ্রামে থাকা ৬ বাংলাদেশি ক্রিকেটার। তবে পুরো দমে অনুশীলন করেছে টিম অস্ট্রেলিয়া। ঢাকায় পরিবারের সঙ্গে ঈদ কাটিয়ে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করছেন মিরপুর টেস্ট জয়ের নায়ক সাকিব আল হাসান।

আগামী মঙ্গলবার, ৪ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার সিরিজের দ্বিতীয়ও ও শেষ টেস্ট। মিরপুরে প্রথম টেস্টে সফরকারীদের ২০ রানে হারিয়ে ইতোমধ্যে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে স্বাগতিকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ