Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

গুলির জখম নিয়ে চট্টগ্রাম মেডিকেলে আরও ৮ রোহিঙ্গা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৭, ২:০২ পিএম | আপডেট : ৫:৪৫ পিএম, ২ সেপ্টেম্বর, ২০১৭

গুলিবিদ্ধ আরও আটজন রোহিঙ্গা চিকিৎসা নিতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন। শুক্রবার রাত ১০টা থেকে সাড়ে ১২টার মধ্যে তারা ভর্তি হন বলে চমেক পুলিশ ফাঁড়ির নায়েক শীলব্রত বড়ুয়া জানান।

মিয়ানমারে সংঘাতের পর এ নিয়ে মোট ৪১ জন চট্টগ্রাম মেডিকেলে ভর্তি হলেন। তাদের মধ্যে একজন গত ২৬ অগাস্ট এবং একজন ৩০ অগাস্ট মারা যান। নতুন ভর্তি হওয়া সবাই পুরুষ। তারা মিয়ানমারের মংডু এলাকার বাঘঘোনা ও মেরুল্লা এলাকার বাসিন্দা। তারা হলেন- নাজিম উল্লাহ (২৫), মো. হাসান (২৪), আবদুল মোতালেব (২৬), ওসমান গণি (২০), সাদ্দাম হোসেন (২২), নুর হুদা (২৮), আসমত উল্লাহ (২৩) ও আবু বক্কর সিদ্দিক (২৪)।

গত ২৪ অগাস্ট মিয়ানমারের রাখাইন প্রদেশে একসঙ্গে ৩০টি পুলিশ পোস্ট ও একটি সেনা ক্যাম্পে রোহিঙ্গা বিদ্রোহীদের হামলার পর দমন অভিযানের মধ্যে সীমান্তে নতুন করে রোহিঙ্গা অনুপ্রবেশের ঢল শুরু হয়। রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে কক্সবাজার ও বান্দরবান সীমান্তে বিজিবি কড়া পাহারা দিলেও এর মধ্যে ৩৮ হাজারের মতো রোহিঙ্গা বাংলাদেশে ঢুকে পড়েছে বলে ধারণা করা হচ্ছে।

এই রোহিঙ্গাদের অনেকে আহত হয়ে এসেছেন। গুলির জখমের পাশাপাশি অগ্নিদগ্ধ হয়েও এসেছেন কয়েকজন।

রাখাইনে সেনাবাহিনী নির্বিচারে নির্যাতন চালাচ্ছে এবং ঘর পুড়িয়ে দিচ্ছে বলে পালিয়ে আসা রোহিঙ্গাদের দাবি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ