Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

কোরবানির ঈদে জঙ্গি হামলার কোনও তথ্য নেই -আইজিপি

| প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার
পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন, আসন্ন ঈদুল আজহায় দেশে জঙ্গি হামলার সুনির্দিষ্ট কোনও তথ্য নেই। তারপরও এসব চিন্তা মাথায় রেখেই সারা দেশে নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানো হয়েছে। তাই ঈদ জামাত নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। গতকাল বৃহস্পতিবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যানজট পরিস্থিতি পরিদর্শন শেষে আইজিপি এসব কথা বলেন।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজপি শহীদুল হক বলেন, ঈদ শেষে রাজধানীমুখি মানুষের নিরাপত্তার জন্য সড়ক, মহাসড়কে হাইওয়ে ও জেলা পুলিশ মোতায়েন থাকবে।
আইজিপি বলেন,ঈদের সময় রাজধানী ছেড়ে যাবে অনেক লোকজন। এদের বাড়িঘর ও মাকের্টে নিরাপত্তা ব্যবস্থার জন্য সংশ্লিষ্ট আবাসিক ও মার্কেট নিয়োজিত বেসরকারি নিরাপত্তারক্ষী, সিসিটিভি ফুটেজ এবং সংশ্লিষ্ট থানা পুলিশ সমন্বয় করে নিরাপত্তা ব্যবস্থা করবে।
তিনি বলেন, দেশের কোনও সড়কে এবার যানজট নেই। মানুষ শান্তিপূর্ণভাবে কোনও প্রকার ভোগান্তি ছাড়াই বাড়ি যেতে পারছেন।
তিনি আরও বলেন, দুর্ঘটনা রোধে পরিবহন মালিক শ্রমিকদের সঙ্গে কথা বলেছি। তাদের সচেতনতা বৃদ্ধি ও প্রশিক্ষণের ব্যবস্থা করেছি। ঈদে শেষে পরিবহন মালিকরা ড্রাইভারদের ছুটি দিয়ে দেয়। ওই সময় হেলপাররা গাড়ি চালায়, আবার অনেক সময় অতিরিক্ত গতিতে গাড়ি চালায়। এসব বন্ধ করতে পারলে দুর্ঘটনা কমে আসবে।
এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন ঢাকা রেঞ্জের ডিআইজি সফিকুল ইসলাম, হাইওয়ে পুলিশের ডিআইজি আতিকুর রহমান, অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ আলী মিয়া, আবুল কামাল আজাদ সিদ্দিকীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ