Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বার কাউন্সিলের লিখিত পরীক্ষা ৭ অক্টোবর

| প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : বাংলাদেশ বার কাউন্সিলের অ্যাডভোকেটশিপ তালিকাভুক্তির জন্য লিখিত পরীক্ষা আগামী ৭ অক্টোবর। সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। বার কাউন্সিলের সচিব (ভারপ্রাপ্ত) মো. আফজাল-উর-রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। গত ২১ জুলাই অনুষ্ঠিত এমসিকিউ পরীক্ষায় যারা উত্তীর্ণ হয়েছেন তারাই এ লিখিত পরীক্ষায় অংশ নিতে পারবেন। এমসিকিউ পরীক্ষায় প্রায় ৩৪ হাজার ২শ’ জন অংশ নিয়েছিলেন। উত্তীর্ণ হয়েছেন মোট ১১ হাজার ৮৪৬ জন। এমসিকিউ পরীক্ষার প্রবেশপত্র দিয়েই লিখিত পরীক্ষায় অংশ নেয়া যাবে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, লিখিত পরীক্ষায় মোবাইল ফোন, ঘড়ি, ক্যালকুলেটরসহ কোনও ধরনের ইলেকট্রনিক ডিভাইস, খাতা, নোটবুক ইত্যাদি নিয়ে কেন্দ্রে প্রবেশ করা যাবে না।
লিখিত পরীক্ষায় উত্তীর্ণের পর মৌখিক পরীক্ষায় অংশ নিতে হবে। মৌখিক পরীক্ষায় উত্তীর্ণের পর আইনজীবী তালিকাভুক্তির চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে। তখন উত্তীর্ণরা সংশ্লিষ্ট জেলা আদালতে আইনজীবী হিসেবে কাজ করতে পারবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ