Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বালাগঞ্জে মোয়াজ্জিন কর্তৃক শিশু শিক্ষার্থী বলৎকারের শিকার

বালাগঞ্জ নউপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৭, ৬:২৭ পিএম

সিলেটের বালাগঞ্জ উপজেলা পরিষদের মসজিদের মোয়াজ্জিন কর্তৃক শিশু বলৎকারের ঘটনা ঘটেছে। এব্যাপারে বালাগঞ্জ থানায় ২জনকে অভিযুক্ত করে মামলা দায়ের করা হয়েছে। মামলা নং-০৯, তারিখ-২৯.০৮.১৭। আসামী হচ্ছে, মূল ঘটনাকারী মোয়াজ্জিন খায়রুল ইসলাম। সে ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার সাভার গ্রামের হাফিজ উদ্দিনের ছেলে এবং সাবেক ইমাম কওছর আহমদ। শিশুটির অবস্থা আশংকাজনক অবস্থায় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা যায়, ঘটনার দিন বালাগঞ্জ উপজেলা পরিষদের জামে মসজিদের মোয়াজ্জিন খায়রুল ইসলামের কাছে সকালে ধর্মীয় শিক্ষা করতে যায়। খায়রুল ইসলাম ভয় দেখিয়ে শিশুটিকে বলৎকার করে। সে এভাবে কয়েকদিন ধরে বলৎকার করে আসছিল।

ঘটনা প্রকাশের দিন নির্যাতিত শিশুর মা আরবী পড়তে বললে সে যাবে না বলে এ ঘটনার বিস্তারিত জানায়। অন্যদের ছুটি দিয়ে মসজিদের পাশের একটি কক্ষে মোয়াজ্জিন ওই শিক্ষার্থীর মুখ চেপে ধরে তাকে বলাৎকার করে।

ঘটনার পর থেকে অসুস্থ হয়ে পড়ে শিশুটি। নির্যাতিত শিশুটি স্থানীয় একটি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ও ভাড়াটে বাসিন্দা হতদরিদ্র পরিবারের ছেলে। বিষয়টি শিশুর পিতা জানার পর স্থানীয় সাবেক ইমাম কওছর আহমদকে জানান। কওছর আহমদ সত্যতা পাওয়ার পর বিষয়টি মীমাংসা করার জন্য চেষ্টা করেন। কিন্তু কওছর আহমদ বিষয় নিষ্পত্তি করার করার পরিবর্তে ধর্ষক খায়রুলকে মোটরসাইকেলযোগে তাজপুর গাড়িতে তুলে বিদায় দেন।

ঘটনার সত্যতা স্বীকার করে বালাগঞ্জ থানার অফিসার ইনচার্জ এসএম জালাল উদ্দিন বলেন, পলাতক মোয়াজ্জিনকে আটক করতে পুলিশ তৎপরতা রয়েছে। আসামী দুইজন।
বালাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রদীপ সিংহ বলেন, এব্যাপারে বিহিত ব্যবস্থা নিতে থানাকে বলেছি।

 



 

Show all comments
  • Md Muhibur Rohman Khan ১ সেপ্টেম্বর, ২০১৭, ৪:১৫ পিএম says : 0
    সবাই বিবেচনা করেন আমার মতআচে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ