Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সেই মাতমকারির বিরুদ্ধে মামলা

| প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম


চট্টগ্রাম ব্যুরো : ‘হায় মুজিব, হায় মুজিব’ বলে রাস্তায় ‘মাতম’ এবং ছুরি দিয়ে নিজেকে রক্তাক্ত করে সকলের দৃষ্টি কাড়তে চেয়েছিলেন চট্টগ্রাম বন্দর এলাকার আওয়ামী লীগ নেতা হাজি ইকবাল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎবাষির্কীতে তার ওই উদ্ভট কাÐ বুমেরাং হয়েছে। তার বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ এনে মামলা হয়েছে। মামলায় তার সহযোগীদেরও আসামী করা হয়। চট্টগ্রাম মহানগর হাকিম আবু সালেম মোঃ নোমানের আদালতে মঙ্গলবার মামলাটি করেন বন্দর এলাকার বাসিন্দা জনৈক মোঃ মহিউদ্দিন। আদালত মামলাটি গ্রহণ করে নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনারকে তদন্তের নির্দেশ দিয়েছেন।
আদালত সূত্র জানায়, মামলায় হাজি ইকবালসহ চার জনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়। এতে বলা হয়, গত ১২ আগস্ট চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে বঙ্গবন্ধুর খুনীদের ফিরিয়ে আনার দাবিতে মানববন্ধন হয়। এতে অংশ নিয়ে একযোগে হায় মুজিব, হায় মুজিব বলে মাতম করে আসামীরা নিজেদের শরীরে আঘাত করেন। বিষয়টি দেশের বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হয়। তাজিয়া মিছিলে হায় হোসেন, হায় হোসেন মাতমের অনুকরণে নিজহাতে নিজের পিঠে চাবুকের আঘাত করার মাধ্যমে আসামীরা ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছে বলেও অভিযোগ করা হয়। জানা যায়, মামলার বাদি এবং আসামীরা উভয়েই আওয়ামী লীগের নেতাকর্মী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ