Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে যাত্রীদের ঢল

মাদারীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৭, ৩:৩২ পিএম

দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষের ঢল নেমেছে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে। আজ বুধবার সকাল থেকে এই নৌপথে যাত্রীদের চাপ বাড়তে শুরু করেছে। অতিরিক্ত গাড়ির চাপে ঘাট এলাকায় তিন কিলোমিটার সড়কজুড়ে সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজট।

সরেজমিন দেখা যায়, ঈদে ঘরে ফেরা যাত্রীদের সুবিধার্থে এবারও শিমুলিয়া ঘাটের পাশাপাশি পুরোনো কাওরাকান্দি লঞ্চঘাটটি চালু রাখা হয়েছে। ঈদে যানবাহনের চাপ থাকায় বন্ধ রয়েছে ট্রাক পারাপার। লঞ্চ, স্পিডবোট ও ফেরিতে যাত্রী ও যানবাহনের চাপ চোখে পড়ার মতো।

ঢাকা থেকে বরিশালগামী যাত্রী জুলকার নাইন বলেন, কড়া রোদে দাঁড়িয়ে থাকা কষ্ট। তার মধ্যে প্রচুর পরিবহনের জ্যাম। এক দণ্ড পথ চলতে লাগে কয়েক মিনিট সময়। গন্তব্যে কখন যেতে পারব, তা একমাত্র আল্লাহ জানেন। তবু এবারের কোরবানির ঈদ পরিবারের সাথে কাটাব এটাই অনেক আনন্দের।

বাগেরহাট থেকে ঢাকাগামী গরুবোঝাই ট্রাকের চালক লতিফ আকন বলেন, কোরবানির গরু নিয়ে ঢাকায় যাচ্ছি। ঘাটে এত যানজট থাকবে বুঝতে পারি নাই। কখন গরু হাটে নিয়ে যেতে পারব, তা নিয়ে চিন্তায় পড়েছি।

শিমুলিয়া থেকে লঞ্চে কাওরাকান্দি আসা আরিফা ইসলাম বলেন, পদ্মায় তীব্র স্রোতে থাকার পরও সাহস নিয়ে লঞ্চে উঠেছিলাম। এখানেও দেখি দাঁড়ানো জায়গা নাই। তবু আল্লাহর রহমতে পার হতে পেরেছি—এটাই বড় আনন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ