Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

পশুবাহী ট্রাকের চাপে আটকে পড়েছে ভারত থেকে আসা চাল বোঝাই ট্রাক

| প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

শিবচর (মাদারীপুর) উপজেলা সংবাদদাতা : পদ্মায় পানি কমলেও ¯্রােতের কারণে শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হলেও ঈদে ঘরমুখো যাত্রীদের ভীড় বাড়তে শুরু করেছে। লঞ্চে ভীড় ছিল সবচেয়ে বেশি। এদিনও ঢাকাগামী গরুবাহী ট্রাকের চাপ ছিল কাঁঠালবাড়ি ঘাটে। ফেরিতে গরুবাহী ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করায় ভারত থেকে আসা অর্ধশত চাল বোঝাই ট্রাকসহ ৫ শতাধিক পন্যবাহী ট্রাক কাঁঠালবাড়ি ঘাটে আটকে পড়ে শ্রমিকরা ভোগান্তির শিকার হচ্ছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘাট এলাকায় পর্যাপ্ত আইন-শৃংখলা বাহিনী নিয়োজিত রয়েছে। 

সরেজমিন জানা যায়, গতকাল মঙ্গলবার সকাল থেকেই শিমুলীয়া-কাঁঠালবাড়ি নৌরুট হয়ে ঈদে ঘরে ফেরা যাত্রীদের চাপ বাড়তে শুরু করেছে। লঞ্চ ও স্পীডবোটে যাত্রীচাপ ছিল বেশি। আবহাওয়া বৈরি থাকায় ফেরিতেও অনেক যাত্রী ছিল। তবে কয়েকদিন ধরে পদ্মায় পানি কমলেও স্রোত অব্যাহত থাকায় ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। শিমুলীয়া থেকে প্রায় ৫ কিলোমিটার ভাটি ঘুরে ফেরিগুলো কাঁঠালবাড়ি ঘাটে আসায় প্রায় ৪০ মিনিট সময় বেশি লাগছে। একদিকে পারাপারে বাড়তি সময় ব্যয় অপরদিকে দক্ষিণাঞ্চলের বিভিন্ন হাট থেকে গরু বোঝাই ট্রাকের চাপ বাড়ায় কাঠালবাড়ি ঘাটে যানবাহনের দীর্ঘ লাইন সৃষ্টি হয়। ফলে গরু বোঝাই ট্রাকের চাপে ভারত থেকে আসা অর্ধশত চাল বোঝাই ট্রাকসহ ৫ শতাধিক পন্যবাহী ট্রাক কাঁঠালবাড়ি ঘাটে আটকে পড়েছে। এতে ট্রাক শ্রমিকরা চরম ভোগান্তির শিকার হচ্ছেন। তবে ঘাট এলাকায় পুলিশ, র‌্যাব, নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ পর্যাপ্ত আইন শৃংখলা আহিনী মোতায়ন থাকায় সুশৃংখল পরিস্থিতি ছিল।
নির্বাহী ম্যাজিস্ট্রেট, কামরুল হাসান সোহাগ বলেন, এ নৌরুট হয়ে ঈদে ঘরমুখো যাত্রীদের চাপ শুরু হয়েছে। ঘাটে পর্যাপ্ত আইন শৃংখলা বাহিনী নিয়োজিত রয়েছে। কোথাও কোন অব্যাবস্থাপনা বা যাত্রী হয়রানির অভিযোগ পেলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে কঠোর ব্যাবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ